September 20, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
কাদিরভ ইউক্রেনে পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে চান

কাদিরভ ইউক্রেনে পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে চান

কাদিরভ ইউক্রেনে পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে চান

 

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কট্টর মিত্র চেচেন নেতা রমজান কাদিরভ ইউক্রেনে কম ধ্বংসাত্মক পারমাণবিক অস্ত্র ব্যবহারের পরামর্শ দিয়েছেন। শনিবার (১ সেপ্টেম্বর) ইউক্রেনের অন্য একটি এলাকায় রুশ বাহিনীর পরাজয়ের পর তিনি এ কথা বলেন।

রাশিয়া শনিবার নিশ্চিত করেছে যে তারা পূর্ব ইউক্রেনের লিমানে একটি কৌশলগত শক্ত ঘাঁটির নিয়ন্ত্রণ হারিয়েছে। ইউক্রেনের যোদ্ধারা সেখানে সাড়ে পাঁচ হাজার সৈন্যকে ঘিরে ফেলে। সংঘর্ষে বেশ কয়েকজন নিহত হয়েছেন।

এ ধরনের ব্যর্থতার জন্য রাশিয়ার শীর্ষ কমান্ডারদের সমালোচনা করে কাদিরভ টেলিগ্রাম বার্তায় বলেন, “আমার ব্যক্তিগত মতামত হল সীমান্তে সামরিক আইন ঘোষণার আগে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত।” এবং  কম ধ্বংসাত্মক পারমাণবিক অস্ত্র ব্যবহার করার এখনই সময়।

শুক্রবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আনুষ্ঠানিকভাবে ইউক্রেনের লুহানস্ক, ডোনেটস্ক, খেরসন এবং জাপোরিঝিয়াকে রাশিয়ার সাথে সংযুক্ত করার ঘোষণা দেওয়ার একদিন পরেই রাশিয়ান সেনারা ইউক্রেনীয় যোদ্ধাদের কাছে লিমান শহরের নিয়ন্ত্রণ হারিয়েছে। লিমানের অবস্থান  ডোনেটস্ক শহরের ভিতরেই ।

কাদিরভ লিমানে যুদ্ধরত রাশিয়ান বাহিনীর কমান্ডার কর্নেল জেনারেল আলেকজান্ডার ল্যাপিনের পদক কেড়ে নেওয়ার পরামর্শ দেন। তিনি বলেন, সামরিক সরঞ্জাম সরবরাহের অভাবে বসতি ও এলাকা ছেড়ে যেতে হয়েছে তাদের ।

Leave a Reply

Your email address will not be published.

X