September 19, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
হারিকেন ইয়ানে ৮০ ছাড়িয়েছে, কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে

হারিকেন ইয়ানে ৮০ ছাড়িয়েছে, কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে

 

হারিকেন ইয়ানে ৮০ ছাড়িয়েছে, কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে

ইয়ানে মৃতের সংখ্যা ৮০ ছাড়িয়েছে। এরই মধ্যে কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। ইয়ান গত বুধবার ফ্লোরিডায় আঘাত হানে। ক্যাটাগরি ৪ ঘূর্ণিঝড়টি ঘন্টায় ২৪৯ কিলোমিটার বেগে বাতাস বয়েছিল। এটি এখন পর্যন্ত ফ্লোরিডায় ৮১ জন এবং অন্যান্য রাজ্যে চারজন নিহত হয়েছে।

খবরে বলা হয়েছে, উপকূলীয় লি কাউন্টি ঝড়ের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে অন্তত ৪২ জন নিহত হয়। তখন প্রশ্ন ওঠে ঝড়ের আগে যথাযথ উদ্ধার তৎপরতা ছিল কি না। কাউন্টির কমিশনার বোর্ডের চেয়ারম্যান সেসিল পেন্ডারগ্রাস বলেছেন, ঝড়ের গতিপথ নির্ধারণের পরই উদ্ধার অভিযান শুরু হয়েছে। কিন্তু অনেকেই ঝড় থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

রোববার এক সংবাদ সম্মেলনে চেসিল বলেন, “আমি তাদের ইচ্ছাকে সম্মান জানিয়েছি। তবে আমি নিশ্চিত, তারা এখন আফসোস করছে।

প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের কথা রয়েছে। এর আগে কেন্দ্রীয় সরকার ব্যাপক ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে। এছাড়া নিখোঁজদের খোঁজে ব্যাপক তল্লাশি শুরু করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয় ও কোস্টগার্ড।

তবে সুসংবাদটি হল, ইয়ান অবশেষে একটি স্বাভাবিক ঝড়ে দুর্বল হয়ে পড়েছে। তবে এখনো অনেক এলাকায় পানির উচ্চতা বাড়ছে। দু-একদিন আগেও যে সব এলাকা পরিদর্শন করা যেত, সেগুলো এখন পানির নিচে। হারিকেনের কারণে ফ্লোরিডা বিদ্যুৎহীন। অন্তত সাত লাখ ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ি-ঘরসহ অনেক মানুষ এখনো বিদ্যুৎবিহীন।

Leave a Reply

Your email address will not be published.

X