September 20, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
কেনটাকি ও টেনেসিসহ যুক্তরাষ্ট্রের পাঁচটি স্টেটে প্রবল ঝড়ে ১৩ জনের মৃত্যু, বিদ্যুৎহীন ১০ লাখের বেশি মানুষ

কেনটাকি ও টেনেসিসহ যুক্তরাষ্ট্রের পাঁচটি স্টেটে প্রবল ঝড়ে ১৩ জনের মৃত্যু, বিদ্যুৎহীন ১০ লাখের বেশি মানুষ

কেনটাকি ও টেনেসিসহ যুক্তরাষ্ট্রের পাঁচটি স্টেটে প্রবল ঝড়ে ১৩ জনের মৃত্যু, বিদ্যুৎহীন ১০ লাখের বেশি মানুষ

কেনটাকি ও টেনেসিসহ যুক্তরাষ্ট্রের পাঁচটি স্টেটে  প্রবল ঝড়ে ১৩ জনের মৃত্যু, বিদ্যুৎহীন ১০ লাখের বেশি মানুষ

অত্যধিক গতি সম্পন্ন প্রবল ঝড় এবং ভারী বৃষ্টিপাতে যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় পাঁচ স্টেটে  অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। ঝড়ের আঘাতে লন্ডভন্ড হয়ে গেছে এসব রাজ্যের বিদ্যুত্ব্যবস্থা। শুধু কেনটাকি ও টেনেসিতেই সাড়ে ৬ লাখ বাড়িঘর ও ব্যবসাপ্রতিষ্ঠানে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে। সব মিলিয়ে ১০ লাখের বেশি মানুষ এখন বিদ্যুত্হীন।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানিয়েছে, বৃহস্পতিবার ও শুক্রবার সিরিজ ঝড়ে পাঁচ রাজ্যে ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শুক্রবার কেনটাকিতে চার জন, আলাবামায় তিন জন, টেনেসিতে এক ও আরকানসাস অঙ্গরাজ্যে এক জনের মৃত্যু হয়েছে। আর বৃহস্পতিবার মিসিসিপিতে ঝড়ে এক জন নিহত হন। কেনটাকি ও টেনেসিতে বিদ্যুৎ বিপর্যয়ের মুখে পড়েছে লাখ লাখ মানুষ। কেনটাকির গভর্নর অ্যান্ডি বেশেয়ার জানিয়েছেন, বন্যা, টর্নেডো এবং অন্য প্রাকৃতিক দুর্যোগের কারণে আমরা বেশ কয়েক জন মানুষকে হারিয়েছি। ফায়েত্তে কাউন্টিতে গাছের চাপায় এক নারীর মৃত্যু হয়েছে। টেনেসির হামফ্রেস কাউন্টিতে গাড়ির ওপর গাছ পড়ায় আরো এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আলাবামায় তিন জনেরই মৃত্যু হয়েছে ঝড়ে পড়া গাছের নিচে চাপা পড়ে।

আরকানসাসের স্কট কাউন্টি শেরিফের দপ্তর জানিয়েছে, ডুবে যাওয়া রাস্তায় গাড়ি চালানোর সময় বন্যার পানির তোড়ে নদীতে ভেসে গিয়ে এক ব্যক্তি মারা গেছেন। মিসিসিপির গভর্নর টেট রিভস জানিয়েছেন, রাতের বেলায় প্রবল বাতাসে এক জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ঝড় ও টর্নেডোর কারণে টেক্সাস, লুইজিয়ানা এবং আলাবামায় বাড়িঘর ও ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি হয়েছে, এ কারণে বিমান চলাচলও বিঘ্নিত হয়।

ঝড়টি উত্তর দিকে অগ্রসর হওয়ার সাথে সাথে ঝড়টি শনিবার নিউ ইংল্যান্ডের মধ্য দিয়ে উচ্চ মধ্যপশ্চিমে ভারী তুষারপাত আনতে পারে।  জাতীয় আবহাওয়া পরিষেবা জানিয়েছে যে, নিউইয়র্ক এবং নিউ ইংল্যান্ডের কিছু অংশে এক ফুট তুষারপাত হতে পারে। শিকাগো এবং ডেট্রয়েটেও তুষারপাত সম্ভব।

Leave a Reply

Your email address will not be published.

X