September 18, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
মার্কিন সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় ২ পাইলট নিহত

মার্কিন সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় ২ পাইলট নিহত

মার্কিন সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় ২ পাইলট নিহত

মার্কিন সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় ২ পাইলট নিহত

যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় রাজ্য আলাবামার একটি হাইওয়ের কাছে বুধবার একটি সামরিক ব্ল্যাক হক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত হয়েছে,

UH-60 হেলিকপ্টার, ব্ল্যাক হক নামেও পরিচিত, এটি টেনেসি ন্যাশনাল গার্ডের অন্তর্গত, মার্কিন প্রতিরক্ষা বিভাগের একটি বিবৃতি অনুসারে এটি একটি প্রশিক্ষণ ফ্লাইট ছিল। বুধবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আলাবামার হান্টসভিলের উপর দিয়ে উড়ে যাওয়ার সময় হেলিকপ্টারটি শহরের উত্তর-পূর্বে বিধ্বস্ত হয়। সঙ্গে সঙ্গে হেলিকপ্টারে আগুন ধরে যায়।

এদিকে কীভাবে দুর্ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি। দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তকারী দলের প্রধান ব্রেন্ট প্যাটারসন বলেছেন, হেলিকপ্টারের ব্ল্যাক বক্স এখনও উদ্ধার করা যায়নি। উদ্ধার হলেই দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যাবে।

টেনেসি সামরিক বাহিনীর প্রধান ব্রিগেডিয়ার জেনারেল ওয়ার্নার রস, একটি বিবৃতিতে বলেছেন “এই হেলিকপ্টার দুর্ঘটনায় টেনেসি ন্যাশনাল গার্ডের দুই সদস্যের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত, এবং এই হৃদয়বিদারক ঘটনার সময় তাদের পরিবারের জন্য আমাদের প্রার্থনা এবং গভীর সমবেদনা জানাই,” ।

এটি উল্লেখ করা উচিত যে মার্কিন ন্যাশনাল গার্ড হল একটি রাষ্ট্র-ভিত্তিক সামরিক বাহিনী যা মার্কিন সামরিক রিজার্ভের অংশ। এই বাহিনীগুলোকে জরুরী ফেডারেল মিশনের জন্য সক্রিয় করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published.

X