September 7, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
যুক্তরাষ্ট্র ইউক্রেনকে ২ বিলিয়ন ডলার সামরিক সহায়তা দেবে

যুক্তরাষ্ট্র ইউক্রেনকে ২ বিলিয়ন ডলার সামরিক সহায়তা দেবে

যুক্তরাষ্ট্র ইউক্রেনকে ২ বিলিয়ন ডলার সামরিক সহায়তা দেবে

যুক্তরাষ্ট্র ইউক্রেনকে ২ বিলিয়ন ডলার সামরিক সহায়তা দেবে

অবশেষে ইউক্রেনে সামরিক সাহায্য পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র ইউক্রেন সহযোগিতার সরঞ্জামগুলিতে ২ বিলিয়ন ডলারের বেশি মূল্যের নতুন সামরিক সহায়তা পাঠাবে যার মধ্যে থাকবে দূরপাল্লার রকেটের  পাশাপাশি অন্যান্য যুদ্ধাস্ত্র।

চলতি সপ্তাহের মধ্যেই এই সহায়তা ঘোষণা করা হবে বলে জানা গেছে। এটি প্যাট্রিয়ট এয়ার ডিফেন্স সিস্টেমের জন্য সমর্থন সরঞ্জাম অন্তর্ভুক্ত করবে বলে আশা করা হচ্ছে, যা নির্ভুল-নির্দেশিত যুদ্ধাস্ত্র হিসাবে পরিচিত, এবং জ্যাভলিন অ্যান্টি-ট্যাঙ্ক অস্ত্র। এতে ১৫০ কিলোমিটার পাল্লা দিয়ে ভূমি থেকে উৎক্ষেপণ করা ছোট ব্যাসের ক্ষেপণাস্ত্রও অন্তর্ভুক্ত থাকবে। ।

ইউক্রেন সিকিউরিটি অ্যাসিসট্যান্স ইনিশিয়েটিভ (ইউএসএআই) নামে পরিচিত একটি তহবিল থেকে নতুন প্যাকেজের একটি অংশের মূল্য $১.৭২৫ বিলিয়ন হবে বলে আশা করা হচ্ছে, একজন কর্মকর্তা বলেছেন। এটি বাইডেন প্রশাসনকে মার্কিন অস্ত্র মজুদের পরিবর্তে বেসরকারি খাত থেকে অস্ত্র সংগ্রহের অনুমতি দেয়।

সিস্টেম, কাউন্টার-আর্টিলারি এবং এয়ার সার্ভিলেন্স রাডার, যোগাযোগ সরঞ্জাম, পুমা ড্রোন এবং প্যাট্রিয়টস এবং ব্র্যাডলিসের মতো মূল সিস্টেমের খুচরা যন্ত্রাংশের জন্য অর্থ প্রদানের জন্যও ব্যবহার করা হবে। . উল্লেখযোগ্য পরিমাণ চিকিৎসা সরঞ্জামও অন্তর্ভুক্ত করা হবে। এটি তিনটি ফিল্ড হাসপাতাল সজ্জিত করার জন্য যথেষ্ট।কর্মকর্তারা আরও বলেছেন যে নতুন প্যাকেজটি ইউএস হক (HAWK) এয়ার ডিফেন্স, কাউন্টার-ড্রোন

বিডেনের ড্রডাউন অথরিটি তহবিল থেকে ৪০০ ডলার মিলিয়ন বেশি মূল্যের সাহায্য আসবে, প্রতিবেদনে বলা হয়েছে। জরুরী পরিস্থিতিতে বর্তমান মার্কিন স্টক থেকে টানা হবে। এই সাহায্যের মধ্যে থাকবে খনি-প্রতিরোধী অ্যাম্বুশ-সুরক্ষিত যানবাহন, গাইডেড মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম এবং গোলাবারুদ।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি রাশিয়া আক্রমণ করার পর থেকে মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনে প্রায় ২৭.২ বিলিয়ন ডলার সামরিক সহায়তা পাঠিয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published.

X