September 19, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ক্যালিফোর্নিয়ায় ঝড়ে অর্ধলক্ষ মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন

ক্যালিফোর্নিয়ায় ঝড়ে অর্ধলক্ষ মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন

ক্যালিফোর্নিয়ায় ঝড়ে অর্ধলক্ষ মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন

ক্যালিফোর্নিয়ায় ঝড়ে অর্ধলক্ষ মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন

প্রবল ঝড়ে গাছপালা ভেঙে পড়েছে এবং বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে। ফলে ক্যালিফোর্নিয়ায় নিকাসিও শহরেও রাস্তা বন্ধ হয়ে যায়। ইলেকট্রিক ইউটিলিটি কর্মীরা ভেঙে পড়া খুঁটি মেরামতের চেষ্টা করছেন।

প্রশান্ত মহাসাগরে নিম্নচাপের কারণে ক্যালিফোর্নিয়ায় প্রবল বাতাস ও মুষলধারে তুষারপাত হয়েছে। গত বুধবার নিম্নচাপের কারণে কয়েক লাখ মানুষ বিদ্যুৎ হারিয়েছেন। কিন্তু শুক্রবার পর্যন্ত, ঝড়ের দুই দিন পরও ওই সব জায়গায় পুরোপুরি বিদ্যুৎ ফিরিয়ে আনা সম্ভব হয়নি বলে জানিয়েছে ক্রত্রিপকশ। অর্ধলক্ষ মানুষ এখনো বিদ্যুৎহীন।

ঝড়ের কারণে ৬০ হাজারেরও বেশি বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান বিদ্যুৎবিহীন রয়েছে। দমকা হাওয়ার পাশাপাশি প্রবল বর্ষণে গাছপালা উপড়ে জলাবদ্ধ সড়ক ও যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তবে, প্যাসিফিক গ্যাস অ্যান্ড ইলেকট্রিক কোম্পানি (পিজিএন্ডই) বলেছে যে এটি ইতিমধ্যে ৪ লাখ গ্রাহককে বিদ্যুৎ ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে। কিন্তু এখনো ৫৫ হাজার গ্রাহককে বিদ্যুৎ সেবা দেওয়া হয়নি।

যুক্তরাষ্ট্রের আবহাওয়া বিভাগ জানিয়েছে, গত ২০ বছরের মধ্যে এ বছর শীতের তীব্রতা সবচেয়ে বেশি। আর এ অবস্থার মধ্যেও ঝড়ের কবলে পড়ে ওই স্থানের বাসিন্দারা। সপ্তাহ দুয়েক আগে ‘বোমা সাইক্লোন’ দেশের পূর্বাঞ্চলের ওপর দিয়ে আছড়ে পড়ার পর ঘূর্ণিঝড়টি পশ্চিমাঞ্চলেও আছড়ে পড়ে। এই শীতের মাঝামাঝি সময়ে বিদ্যুৎ বিভ্রাটের কারণে ক্যালিফোর্নিয়ার বাসিন্দাদের অবস্থা খুবই শোচনীয় বলে জানিয়েছে বিভিন্ন স্থানীয় সংবাদমাধ্যম।

এছাড়াও, ন্যাশনাল ওয়েদার সার্ভিস (NWS) বলেছে যে রবিবার ক্যালিফোর্নিয়ার উত্তর-পশ্চিম কোণে ভারী বৃষ্টি এবং দমকা হাওয়া বয়ে যেতে পারে। তীব্র আবহাওয়া সান ফ্রান্সিসকো উপসাগরীয় অঞ্চল এবং কেন্দ্রীয় উপকূলে দক্ষিণ দিকে ছড়িয়ে পড়বে বলে আশা করা হচ্ছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, বৃষ্টির পাশাপাশি কমপক্ষে ২ ফুট তুষারপাতের সম্ভাবনা রয়েছে। এই সপ্তাহের শুরুতে, ১৮ ইঞ্চি পর্যন্ত তুষার পরিমাপ করা হয়েছিল।

 

Leave a Reply

Your email address will not be published.

X