September 19, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ইসরায়েলের হামলা এবার সিরিয়ায়

ইসরায়েলের হামলা এবার সিরিয়ায়

ইসরায়েলের হামলা এবার সিরিয়ায়

ইসরায়েলের হামলা এবার সিরিয়ায়

লেবানন, গাজা, অধিকৃত পূর্ব জেরুজালেম ও পশ্চিম তীরে ক্রমবর্ধমান সহিংসতার মধ্যে দখলদার ইসরাইল সিরিয়ায় এই হামলা চালায়।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, রবিবার (৯ এপ্রিল) ভোরে সিরিয়ার ভূখণ্ড থেকে ইসরায়েলে দুটি রকেট ছোড়া হয়। প্রথম পর্বে ছোড়া তিনটি রকেটের একটি ইসরায়েল-অধিকৃত গোলান মালভূমিতে । দ্বিতীয় দফায়ও তিনটি রকেট নিক্ষেপ করা হয়। এটির সময়  উত্তর ইস্রায়েলে সতর্কতামূলক সাইরেন বন্ধ করে দিয়েছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এই ঘটনার প্রতিক্রিয়ায় ইসরাইল দাবি করেছে, সিরিয়ায় রকেট ও ড্রোন হামলা চালানো হয়েছে। তবে সিরিয়া সরকার এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

ফিলিস্তিনি ইসলামিক জিহাদ আন্দোলনের সশস্ত্র শাখা আল-কুদস ব্রিগেড সিরিয়ার ভূখণ্ড থেকে ইসরায়েলে রকেট হামলার দায় স্বীকার করেছে।

আল-আকসা মসজিদে ইসরায়েলি পুলিশের সশস্ত্র অভিযানের ফলে ইসরায়েল-ফিলিস্তিনি উত্তেজনা বৃদ্ধির প্রেক্ষাপটে সিরিয়া থেকে ইসরায়েলে এই রকেট হামলা চালানো হয়।

এর আগে, ইসরায়েলি বাহিনী বুধবার (৫ এপ্রিল) পূর্ব জেরুজালেমের মুসলমানদের তৃতীয় পবিত্র স্থান আল-আকসা মসজিদে ফিলিস্তিনি নামাজিদের উপর হামলা চালায়। সে সময় অন্তত ৪০০ ফিলিস্তিনিকে গ্রেফতারও  করা হয়।

পরের দিন, ইসরায়েলিরা আল-আকসায় আবার দাঙ্গা চালায়। এসময় মসজিদে নামাজ পড়তে যাওয়া ফিলিস্তিনিদের লক্ষ্য করে স্টান গ্রেনেড ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়। ফিলিস্তিনি নামাজিদের জোরপূর্বক আল-আকসা থেকে বের  করা হয়েছিল।

পবিত্র মসজিদে ইসরায়েলি তাণ্ডবের পর অবরুদ্ধ পশ্চিম তীরে সহিংসতা ছড়িয়ে পড়ে। আহত হয়েছেন বহু ফিলিস্তিনি। এছাড়া নাবলুসে ইসরায়েলি বাহিনীর ছোড়া বিষাক্ত গ্যাসে অন্তত ১২ ফিলিস্তিনি আহত হয়েছে। হেব্রনের উত্তরাঞ্চলীয় শহর সংলগ্ন জেনিন-বেথলেহেমের বেইট

Leave a Reply

Your email address will not be published.

X