September 20, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
পারমাণবিক যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ দিয়েছেন কিম

পারমাণবিক যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ দিয়েছেন কিম

পারমাণবিক যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ দিয়েছেন কিম

পারমাণবিক যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ দিয়েছেন কিম

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন তার বাহিনীকে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে পারমাণবিক হামলার প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন। দুই দেশ পরমাণু অস্ত্র ব্যবহার করে যৌথ সামরিক মহড়া চালাচ্ছে বলে অভিযোগ করে তিনি এই নির্দেশ দেন।

দেশটির রাষ্ট্র-চালিত কেসিএনএ বার্তা সংস্থা বলেছে যে উত্তর কোরিয়ার সশস্ত্র বাহিনী “যুদ্ধ প্রতিরোধ এবং পাল্টা পারমাণবিক হামলার সক্ষমতার জন্য” গত শনি ও রবিবার জোরালো মহড়া চালিয়েছে। পরদিনই এমন কড়া নির্দেশ দিলেন কিম জং উন। পরে তিনি ক্ষেপণাস্ত্র পরীক্ষা মহড়ায় অংশ নেন। কৌশলগত পারমাণবিক স্ট্রাইক ড্রিল ৮০০ মিটার উচ্চতায় লক্ষ্যবস্তুতে আঘাত করতে সক্ষম ওয়ারহেড দিয়ে সজ্জিত ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে। কিম ব্যক্তিগতভাবে মহড়ার তদারকি করেন।

কিম বলেন, মহড়া তার সামরিক বাহিনীর যুদ্ধ সক্ষমতা বাড়াচ্ছে। এটি অবিলম্বে এবং অপ্রতিরোধ্য পারমাণবিক পাল্টা আক্রমণের জন্য প্রস্তুত করা প্রয়োজন। পারমাণবিক শক্তি তার উচ্চ যুদ্ধ প্রস্তুতির মাধ্যমে শত্রুদের বেপরোয়া পদক্ষেপ এবং উস্কানিকে দৃঢ়ভাবে প্রতিহত করবে। তদুপরি, এটি কোনও অপ্রত্যাশিত পরিস্থিতিতে কোনও দ্বিধা ছাড়াই গুরুত্বপূর্ণ মিশন পরিচালনা করবে।

উত্তর কোরিয়া এর আগে দাবি করেছে যে তাদের প্রায় ৮০ লাখ নাগরিক স্বেচ্ছায় যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ করার জন্য সেনাবাহিনীতে যোগ দিয়েছে বা পুনরায় তালিকাভুক্ত হয়েছে। গত শনিবার (১৮ মার্চ) কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদপত্র এ তথ্য জানিয়েছে। প্রায় ৮ লাখ শিক্ষার্থী ও শ্রমিক শুক্রবার একাই যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে লড়াইয়ের ইচ্ছা প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

X