September 7, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
হাজার হাজার ভবন পুনর্নির্মাণ করা হবে: এরদোগান

হাজার হাজার ভবন পুনর্নির্মাণ করা হবে: এরদোগান

হাজার হাজার ভবন পুনর্নির্মাণ করা হবে: এরদোগান

হাজার হাজার ভবন পুনর্নির্মাণ করা হবে: এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, ভূমিকম্প বিধ্বস্ত প্রদেশে হাজার হাজার ভবন পুনর্নির্মাণ করা হবে। শনিবার দিয়ারবাকির প্রদেশে উদ্ধার অভিযান পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

এর আগে ৬ ফেব্রুয়ারি ভোররাতে তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্প আঘাত হানে। ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে ইতিমধ্যেই দুই দেশে বহুত  নিহত হয়েছে। লক্ষাধিক আহত হয়। হাজার হাজার ভবন ধসে পড়ে। ১৯৩৯  সালের পর এটিই দেশের সবচেয়ে ভয়াবহ ভূমিকম্প।

প্রেসিডেন্ট এরদোগান বলেছেন – “আমরা হাজার হাজার ভবন পুনর্নির্মাণের পরিকল্পনা করেছি।”

শুধু তুরস্কেই ভূমিকম্পে এখন পর্যন্ত ২২ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। আহত হয়েছেন ৮০ হাজারের বেশি। এর আগে গত সোমবার ভোররাতে দেশের দক্ষিণাঞ্চলে ৭.৮ ও ৭.৬ মাত্রার দুটি ভূমিকম্প আঘাত হানে।

এই ভয়াবহ ভূমিকম্পে তুরস্কের ১০টি প্রদেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তুর্কি নেতা বলেন, আমরা আগামী কয়েক সপ্তাহের মধ্যে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া শুরু করব।

এরদোগান বলেন, আমরা জরুরি অবস্থা ঘোষণা করেছি। অর্থাৎ এখন থেকে যারা লুটপাটের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে রাষ্ট্র কঠোর ব্যবস্থা নেবে।

এরদোগান বলেছেন, “বর্তমানে, ১০ টি ক্ষতিগ্রস্ত প্রদেশে ১৬০,০০০ মানুষ বিভিন্ন দেশের উদ্ধারকারীদের সাথে কাজ করছে।” ভূমিকম্পে তুরস্কের ১৩ মিলিয়নেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময় তুরস্কের প্রেসিডেন্ট ভয়াবহ দুর্যোগে পাশে দাঁড়ানোর জন্য বন্ধুপ্রতিম দেশগুলোর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এর আগে, এরদোগান প্রতিশ্রুতি দিয়েছিলেন যে ক্ষতিগ্রস্ত প্রদেশগুলি আগামী বছরের মধ্যে পুনর্গঠন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

X