September 7, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ইউক্রেনে আরও ভারী অস্ত্র পাঠানোর ইঙ্গিত দিয়েছে ন্যাটো

ইউক্রেনে আরও ভারী অস্ত্র পাঠানোর ইঙ্গিত দিয়েছে ন্যাটো

ইউক্রেনে আরও ভারী অস্ত্র পাঠানোর ইঙ্গিত দিয়েছে ন্যাটো

ইউক্রেনে আরও ভারী অস্ত্র পাঠানোর ইঙ্গিত দিয়েছে ন্যাটো

ন্যাটো মহাসচিব জেনস স্টলটেনবার্গ বলেছেন, ইউক্রেনের যুদ্ধ চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে।

ন্যাটো মহাসচিব জেনস স্টলটেনবার্গ ইউক্রেনে আরও ভারী অস্ত্র পাঠানোর পশ্চিমা মিত্রদের প্রতিশ্রুতিকে স্বাগত জানিয়েছেন, তিনি আশা করেন যে অদূর ভবিষ্যতে অস্ত্রের প্রবাহ বাড়বে।

ইউক্রেনের পূর্ব-মধ্য শহর ডিনিপ্রোর একটি আবাসিক এলাকায় রাশিয়ার হামলায় ৩০ জন নিহত হওয়ার পর রবিবার ট্রান্স আটলান্টিক সামরিক জোটের প্রধান স্টলটেনবার্গ এই মন্তব্য করেন।

জার্মান দৈনিক হ্যান্ডেলসব্ল্যাটকে দেওয়া এক সাক্ষাৎকারে স্টলটেনবার্গ বলেন, “ভারী অস্ত্র সরবরাহের বিষয়ে সাম্প্রতিক প্রতিশ্রুতিগুলো খুবই গুরুত্বপূর্ণ এবং আমি আশা করি অদূর ভবিষ্যতে অস্ত্রের সরবরাহ বাড়বে।”

ন্যাটো মহাসচিব কিয়েভে অস্ত্র সরবরাহের সমন্বয় করতে শুক্রবার অনুষ্ঠিতব্য বৈঠকের আগে এমন মন্তব্য করেন। জার্মানির রাইনল্যান্ড-প্যালাটিনেট প্রদেশের ন্যাটো বিমান ঘাঁটি রামস্টেইনে ইউক্রেন ডিফেন্স লিয়াজোন গ্রুপের বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ইউক্রেনকে আরও ভারী অস্ত্র সরবরাহের বিষয়ে জার্মানির এগিয়ে যাওয়া উচিত কিনা এমন প্রশ্নের জবাবে স্টলটেনবার্গ বলেন: “আমরা যুদ্ধের চূড়ান্ত পর্যায়ে রয়েছি। আমরা একটি রক্তক্ষয়ী সংঘর্ষের প্রত্যক্ষ করছি। এই কারণেই যুদ্ধে জয়লাভের জন্য ইউক্রেনে অস্ত্র সরবরাহ করা গুরুত্বপূর্ণ।

এদিকে শনিবার ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেস্কি পশ্চিমা দেশগুলোকে আরও ভারী অস্ত্র সরবরাহের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, যুদ্ধক্ষেত্রেই রুশ সন্ত্রাস বন্ধ করা সম্ভব। জেলেনস্কি রাত্রিকালীন ভাষণে বলেছিলেন, “এর জন্য আমাদের কী দরকার?” মিত্রদের গুদামে থাকা অস্ত্রগুলো আমাদের দরকার।

Leave a Reply

Your email address will not be published.

X