September 7, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
দক্ষিণ কোরিয়ার যুদ্ধবিমান ড্রোন ভেবে পাখিদের ৩ ঘণ্টা তাড়া করে

দক্ষিণ কোরিয়ার যুদ্ধবিমান ড্রোন ভেবে পাখিদের ৩ ঘণ্টা তাড়া করে

দক্ষিণ কোরিয়ার যুদ্ধবিমান; ড্রোন ভেবে পাখিদের ৩ ঘণ্টা তাড়া করে

দক্ষিণ কোরিয়ার যুদ্ধবিমান ড্রোন ভেবে পাখিদের ৩ ঘণ্টা তাড়া করে

প্রথমে সবাই ভেবেছিলেন বস্তুটি উত্তর কোরিয়ার ড্রোন। তাই এফ-১৫কে ও কেএফ-১৬ যুদ্ধবিমান আকাশে উড়িয়েছিল দক্ষিণ কোরিয়ার সশস্ত্র বাহিনী। পরে দেখা গেল, একঝাঁক পাখিকে ড্রোন হিসেবে ভুল করেছেন তারা।

গত ২৭ ডিসেম্বর এ ঘটনা ঘটে। উত্তর কোরিয়া থেকে পাঁচটি আনম্যানড এরিয়াল ভেহিকল (ইউএভি) দক্ষিণ কোরিয়ার আকাশসীমায় প্রবেশের একদিন পর এমন ঘটনা ঘটলো।

সিউলের দক্ষিণে গাংঘোয়া কাউন্টিতে ‘ড্রোন’ প্রবেশের খবর পেয়ে স্থানীয় সময় বিকাল ৩টার দিকে কর্তৃপক্ষ স্থানীয় বাসিন্দাদের সাবধানে থাকতে সতর্কতা জারি করে। এরপর দেশটির সশস্ত্রবাহিনী এফ-৩৫কে যুদ্ধবিমান, কেএফ-১৬ যুদ্ধবিমান, কেএ-১ অ্যাটাক এয়ারক্রাফট, এবং অ্যাপচি ও কোবরা হেলিকপ্টার মোতায়েন করে।

দক্ষিণ কোরিয়ার গণমাধ্যমে এক জয়েন্ট চিফস অব স্টাফ কর্মকর্তা জানান, শেষ পর্যন্ত ওই বস্তুটিকে পাখির ঝাঁক হিসেবে চিহ্নিত করা হয়। তারপরও বিমানবাহিনী ওই পাখিগুলোকে তিন ঘণ্টা ধরে তাড়া করেছিল বলে জানা গেছে।

দেশটির জাতীয় সম্প্রচার মাধ্যম কেবিএস নিউজ-এর তথ্যমতে এক বিবৃতিতে জয়েন্ট চিফেরা জানিয়েছেন, ‘আমরা এটাকে ১টা থেকে ৪টার মধ্যে চিহ্নিত ও অনুসরণ করি।’

এর আগে ২০১৯ সালেও পাখির ঝাঁককে উত্তর কোরিয়ার ড্রোন হিসেবে ভুল করেছিল দক্ষিণ কোরিয়া। তখন পাখিকে ভুল করে ড্রোন মনে করার কারণে একটি কেএফ-১৬ মোতায়েন করেছিল দক্ষিণ কোরিয়া।

Leave a Reply

Your email address will not be published.

X