September 19, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
নিলামে বিক্রি হলো প্রধানমন্ত্রীর গালি

নিলামে বিক্রি হলো প্রধানমন্ত্রীর গালি

নিলামে বিক্রি হলো প্রধানমন্ত্রীর গালি

নিলামে বিক্রি হলো প্রধানমন্ত্রীর গালি

সংসদে সরকার ও বিরোধী দলীয় নেতাদের তীব্র বিতর্কের এক পর্যায়ে আপত্তিকর দুটি শব্দ উচ্চারণ করেছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডার্ন। সেই শব্দ দুটি নিলামে তোলা হয়েছে ক্যানসার রোগীদের কল্যাণে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, এরইমধ্যে নিলামে ৬৩ হাজার ১৬০ মার্কিন ডলারে বিক্রি হয়ে গেছে প্রধানমন্ত্রীর মুখ ফসকে বেরিয়ে যাওয়া সেই শব্দ দুটি। আগের সিদ্ধান্ত অনুযায়ী পুরো টাকাই যাবে প্রস্টেট ক্যানসার ফাউন্ডেশনের তহবিলে।

গত সপ্তাহে সংসদে বিতর্কের এক পর্যায়ে এসিটি পার্টির নেতা ডেভিড সিমুরকে ‘অ্যারোগেন্ট প্রিক’, অর্থাৎ উদ্ধত কাটা বলে বসেন জাসিন্ডা। যদিও সরাসরি বলেননি, সবাই শুনবে এমনভাবেও বলেননি। মৃদুস্বরে, অনেকটা অন্যের অগোচরে নিজের ডেপুটিকে বলেছিলেন। কিন্তু মাইক চালু থাকায় সংসদে উপস্থিত সবার কানে পৌঁছে যায় ভীষণ আপত্তিকর এবং বাজে ইঙ্গিতপূর্ণ দুটি শব্দ।

ঘটনার আকস্মিকতায় বিব্রত নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী অবশ্য ডেভিড সিমুরের কাছে দুঃখ প্রকাশ করতে দেরি করেননি। তবে ঘটনাটি ততক্ষণে নিউজিল্যান্ডের সংসদীয় বিবরণের অন্তর্ভুক্ত হয়ে গেছে।

এক পর্যায়ে দুপক্ষের আলোচনায় ঠিক হয় সংসদীয় বিবরণে উল্লেখিত সেই অংশ নিলামে তোলা হবে, নিলামে বিক্রি করে যা আয় হবে তা দেয়া হবে প্রস্টেট ক্যানসার ফাউন্ডেশনে।

বৃহস্পতিবার ‘অ্যারোগেন্ট প্রিক’ সংক্রান্ত বিবরণ নিলামে তুললে ২৮২ জন তা কেনার জন্য দাম হাঁকান। নিলাম-পর্ব দেখতে অনলাইনে চোখ রাখেন ৪ লাখ ৩৫ হাজার মানুষ।

নিলাম শেষে এক ফেসবুক স্ট্যাটাসে বিরোধী নেতা ডেভিড সিমুরের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জাসিন্ডা আর্ডার্ন লিখেন, ‘খেলোয়াড়ি মনোভাব দেখানোর জন্য ডেভিডকে ধন্যবাদ, নিলামে যারা দাম হেঁকেছেন তাদেরও অনেক ধন্যবাদ।’

এই ঘটনায় প্রস্টেট ক্যানসার ফাউন্ডেশনও খুশি। সংস্থাটির প্রধান নির্বাহী পিটার ডিকেন্স সরকার ও বিরোধী দলের সবাইকে ধন্যবাদ জানিয়ে লিখেন, সামান্য একটা কাটাও জীবন বাঁচাতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

X