September 18, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে উত্তেজনা

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে উত্তেজনা

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে উত্তেজনা

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে উত্তেজনা

মেক্সিকোর সাথে যুক্তরাষ্ট্রের সীমান্তে আশ্রয়প্রার্থীদের উপর বিধিনিষেধের ভবিষ্যত নিয়ে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে। মঙ্গলবার সুপ্রিম কোর্ট আশ্রয়প্রার্থীদের উপর মহামারীকালীন নিষেধাজ্ঞা বজায় রাখার জন্য একটি অস্থায়ী আদেশ জারি করার পর এই উত্তেজনা বাড়তে থাকে।

রক্ষণশীল রাজ্যগুলো আশ্রয়প্রার্থীদের বহিষ্কার করার জন্য তাদের কর্মকর্তাদের উপর চাপ সৃষ্টির জন্য একটি সংক্ষিপ্ত সময়ের অনুমতি জিতেছে যাতে অনেককে বহিষ্কার করা যায় কিন্তু আশ্রয়প্রার্থীদের নয়।

সুপ্রিম কোর্টে সর্বশেষ লিখিত আবেদনে, তারা যুক্তি দিয়েছিল যে বর্ধিত সংখ্যা অভিবাসীরা আইন প্রয়োগকারী সংস্থা এবং স্বাস্থ্যসেবার মতো জনসাধারণের পরিষেবাগুলোর উপর প্রভাব ফেলবে। দক্ষিণ সীমান্তে একটি ‘মারাত্মক বিপর্যয়’ সম্পর্কেও তারা সতর্ক করে দেয়।

সীমান্ত নিরাপত্তা প্রয়োগকারী সংস্থা ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি, রবার্টসের আদেশ আমলে নিয়ে বলেছে, সংস্থাটি ‘টাইটেল ফোরটি টু এর জনস্বাস্থ্যের আদেশ উঠে গেলে নিরাপদ, সুশৃঙ্খল এবং মানবিক উপায়ে সীমান্ত পরিচালনার প্রস্তুতি’ চালিয়ে যাবে।

২০২০ সালের মার্চ থেকে অভিবাসন-প্রার্থীদের ২৫ লাখ বার আমেরিকান ও আন্তর্জাতিক আইনের আওতায় দেশটিতে আশ্রয় চাওয়ার অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। এ ক্ষেত্রে কারণ হিসেবে টাইটেল ফোরটি টু নামের একটি গণস্বাস্থ্য আইনের অধীনে কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের কথা বলা হয়।

Leave a Reply

Your email address will not be published.

X