September 20, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
মার্কিন সিনেটররা ইউক্রেনে ‘গ্রে ঈগল’ ড্রোন সরবরাহের আহ্বান জানিয়েছেন

মার্কিন সিনেটররা ইউক্রেনে ‘গ্রে ঈগল’ ড্রোন সরবরাহের আহ্বান জানিয়েছেন

মার্কিন সিনেটররা ইউক্রেনে 'গ্রে ঈগল' ড্রোন সরবরাহের আহ্বান জানিয়েছেন

মার্কিন সিনেটররা ইউক্রেনে ‘গ্রে ঈগল’ ড্রোন সরবরাহের আহ্বান জানিয়েছেন

১৬ জন মার্কিন সিনেটরের একটি দ্বিদলীয় দল বিডেন প্রশাসনকে রাশিয়ার সাথে লড়াই করার জন্য মারাত্মক গ্রে ঈগল ড্রোন সরবরাহ করার জন্য ইউক্রেনের অনুরোধ পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছে।

সিনেটররা মঙ্গলবার এক চিঠিতে মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিনকে ৩০ নভেম্বর পর্যন্ত সময় দিয়েছেন। তারা কেন পেন্টাগন বিশ্বাস করে যে ড্রোনটি ইউক্রেনে যুদ্ধের জন্য অযোগ্য ছিল তার ব্যাখ্যাও চেয়েছে।

বাইডেন প্রশাসন এখনও অবধি গ্রে ঈগল ড্রোনের জন্য ইউক্রেনের অনুরোধ প্রত্যাখ্যান করেছে। বাইডেন প্রশাসনের দাবি, ড্রোনগুলোকে গুলি করে নামানো যেতে পারে এবং এটি সংঘর্ষ আরও বাড়তে পারে।

উল্লেখ্য, মারাত্মক গ্রে ঈগল ড্রোনটি ৮ হাজার ৮০০ মিটার (২৯ জাজার ফুট) এর উচ্চতায় ২৪ ঘন্টারও বেশি সময় ধরে উড়তে পারে। শত্রুদের বিরুদ্ধে যা একটি কার্যকর অস্ত্র হিসেবে ভূমিকা পালনে সক্ষম।

ইউক্রেন রাশিয়াকে মোকাবেলায় আরও শক্তিশালী ড্রোনের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে জোরালোভাবে আবেদন করেছে, এই যুক্তিতে যে রাশিয়া ক্রমবর্ধমানভাবে তথাকথিত কামিকাজে ড্রোন এবং বেসামরিক অবকাঠামোতে হামলার দিকে ঝুঁকছে।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি মঙ্গলবার আরও সাহায্যের আবেদন জানিয়েছেন। তিনি রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের জ্বালানি অবকাঠামোতে হামলা করে শীতের তাপমাত্রাকে ‘গণ ধ্বংসের অস্ত্র’ হিসাবে ব্যবহার করার জন্য রাশিয়াকে দোষারোপ করলেন।

Leave a Reply

Your email address will not be published.

X