October 18, 2024
বিশ্ববিদ্যালয়ে প্রেম করা নিষিদ্ধ!

বিশ্ববিদ্যালয়ে প্রেম করা নিষিদ্ধ!

বিশ্ববিদ্যালয়ে প্রেম করা নিষিদ্ধ!

বিশ্ববিদ্যালয়ে প্রেম করা নিষিদ্ধ!

প্রেম করা নিষিদ্ধ কলকাতার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে । ক্যাম্পাসে শিক্ষার্থীদের মধ্যে কোনো রোমান্টিকতা থাকবে না। বিশ্ববিদ্যালয়ের মাঠে কোনো শিক্ষার্থীর সান্নিধ্যে বসা তো দূরের কথা, কথা বলার ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের অবস্থা এমন যে মেয়েরা ছেলেদের সাথে কথা বলতে ভয় পায়। এর প্রতিবাদে সামিল হয়েছে সিপিএমের ছাত্র সংগঠন।

এসএফআই-এর সাধারণ সম্পাদক ঋষভ সাহা ছাত্রদের ডিন অরুণ কুমার মাইতির কাছে একটি চিঠিতে বলেছেন যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নীতি পুলিশের ভূমিকা পালন করছে। এটা গ্রহণযোগ্য নয়। সকল শিক্ষার্থীই পরিপক্ক ও মেধাবী। কে কার প্রেমে পড়বে তা ঠিক করার দায়িত্ব কর্তৃপক্ষের নয়।

X যদি Y পছন্দ করে, কথা বলতে চায়, কেন বলবে না? এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কী বলার আছে? অশালীন আচরণ না করলেই হল।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নীতি পুলিশের ভূমিকা নিয়ে  অস্বীকার করেছে। তাদের মতে, ক্যাম্পাসে কোনো ধরনের ঘনিষ্ঠতা বরদাস্ত করা হবে না। ঋষভ সাহা আগামীতে এই  ইস্যুতে বড় ধরনের আন্দোলনের হুমকি দিয়েছেন। বলেছেন, এসএফআই এই কূপমন্ডুকতার বিরুদ্ধে। এই আদেশ প্রত্যাহার না হলে বৃহত্তর আন্দোলন করা হবে।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.

X