September 19, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
জার্মানিতে গির্জায় ঢুকে এলোপাতাড়ি গুলি, নিহত ৭

জার্মানিতে গির্জায় ঢুকে এলোপাতাড়ি গুলি, নিহত ৭

জার্মানিতে গির্জায় ঢুকে এলোপাতাড়ি গুলি, নিহত ৭

জার্মানিতে গির্জায় ঢুকে এলোপাতাড়ি গুলি, নিহত

জার্মানির হামবুর্গের একটি গির্জায় এলোপাতাড়ি গুলি চালিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনায় অন্তত ছয়জন নিহত হয়েছে বলে খবর দিয়ে স্থানীয় গণমাধ্যমগুলো। এছাড়া আরও অন্তত সাতজন আহত হয়েছেন বলে জানা গেছে।

দেশটির উত্তরাঞ্চলের হামবুর্গ পুলিশ বলছে, শহরের গ্রোস বরস্টে ডিস্ট্রিক্টে ডিয়েবুগা নামের সড়কে অবস্থিত একটি গির্জায় স্থানীয় সময় বৃহ্স্পতিবার (০৯ মার্চ) রাত ৯টার দিকে এ বন্দুক হামলার এ ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে নিহতদের মধ্যে হামলাকারীও রয়েছেন।

বিবিসি জানিয়েছে, গির্জার উপরের দিকে একটি গুলির শব্দ শুনতে পান পুলিশ সদস্যরা। এরপর সেখানে গিয়ে একটি মরদেহ পড়ে থাকতে দেখেন। ধারণা করা হচ্ছে ওই ব্যক্তিই হামলাকারী।

এদিকে হামলার পর পুলিশ ঘটনাস্থল ও আশপাশের এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে। আশপাশের বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। ঘটনাস্থল ঘেরাও করে ‘বিপজ্জনক’ ঘোষণা দিয়েছে স্থানীয় পুলিশ।

তবে ঠিক কী কারণে এ হামলা তা এ এখনো জানাতে পারেনি পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত আশপাশের রাস্তাঘাট, দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোয় প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা যায়, ঘটনাস্থলের আশপাশে থাকা লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নিচ্ছে পুলিশ। এর মধ্যে কাউকে অ্যাম্বুলেন্সে করেও নিয়ে যাওয়া হচ্ছে। অ্যাম্বুলেন্সে যাদের নিয়ে যাওয়া হয় তারা হামলায় আহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

হামবুর্গের মেয়র পিটার চেনসচার এক টুইট বার্তায় বন্দুক হামলায় হতাহতের ঘটনাকে আকস্মিক উল্লেখ করে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, অপরাধীদের শনাক্তে নিরাপত্তাবাহিনী কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published.

X