September 20, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ইউক্রেন যুদ্ধে পরমাণু অস্ত্র ব্যবহারের প্রয়োজন হবে না: পুতিন

ইউক্রেন যুদ্ধে পরমাণু অস্ত্র ব্যবহারের প্রয়োজন হবে না: পুতিন

ইউক্রেন যুদ্ধে পরমাণু অস্ত্র ব্যবহারের প্রয়োজন হবে না: পুতিন

উক্রেন যুদ্ধে পরমাণু অস্ত্র ব্যবহারের প্রয়োজন হবে না: পুতিন

পশ্চিমারা বারবার সতর্ক করেছে যে রাশিয়া ইউক্রেনে পারমাণবিক হামলা চালাতে পারে। এছাড়া দেশের অখণ্ডতা রক্ষায় প্রয়োজনে সব অস্ত্র ব্যবহার করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। একই সঙ্গে পরমাণু অস্ত্র ব্যবহারের হুমকি দিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ। তবে গত বৃহস্পতিবার ভিন্ন কথা বলেছেন পুতিন।

পুতিন বলেছেন, ইউক্রেন যুদ্ধে পরমাণু অস্ত্র ব্যবহারের প্রয়োজন হবে না। মস্কোতে আন্তর্জাতিক কূটনীতি বিশেষজ্ঞদের এক বৈঠকে তিনি বলেন, ইউক্রেন যুদ্ধে পারমাণবিক অস্ত্র ব্যবহারের কোনো পরিকল্পনা আমাদের নেই। আমার মনে হয় তার দরকার হবে না।

এর আগে গত বুধবার ইউক্রেনে যুদ্ধের পরিবেশে পরমাণু হামলার মহড়া শুরু করে রুশ সেনাবাহিনী। পুতিন দেশটির পারমাণবিক কৌশলগত বাহিনীর মহড়াও পর্যবেক্ষণ করেন।

বৃহস্পতিবারের আলোচনায় পুতিন আমেরিকা ও তার মিত্রদের সাথে কথা বলেছেন। তিনি বলেন, “যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো ইউক্রেনকে ঘিরে নোংরা ও বিপজ্জনক খেলা খেলছে।” রাশিয়ার বিরুদ্ধে নিরপেক্ষ দেশগুলোকে উস্কে দিতে বারবার পারমাণবিক হামলার হুমকি প্রকাশ করা হচ্ছে বলে পুতিনের মন্তব্য, “কিন্তু আমরা একবারও পারমাণবিক অস্ত্রের ব্যবহার নিয়ে কথা বলিনি।”

২৪ফেব্রুয়ারি, রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন। এরপর ২৪৭ দিন ধরে দুই দেশের মধ্যে যুদ্ধ চলছে। উভয় পক্ষের অনেক হতাহতের খবর পাওয়া গেলেও এখন পর্যন্ত যুদ্ধ বন্ধের কোনো লক্ষণ নেই।

Leave a Reply

Your email address will not be published.

X