September 19, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
রাশিয়ান সেনা প্রশিক্ষণ ক্যাম্পে ‘সন্ত্রাসী’ হামলায় ১১ জন নিহত হয়েছে

রাশিয়ান সেনা প্রশিক্ষণ ক্যাম্পে ‘সন্ত্রাসী’ হামলায় ১১ জন নিহত হয়েছে

রাশিয়ান সেনা প্রশিক্ষণ ক্যাম্পে 'সন্ত্রাসী' হামলায় ১১ জন নিহত হয়েছে

 

রাশিয়ান সেনা প্রশিক্ষণ ক্যাম্পে ‘সন্ত্রাসী’ হামলায় ১১ জন নিহত হয়েছে

ইউক্রেনের সাথে রাশিয়ার বেলগোরোদে সীমান্তে একটি সেনা প্রশিক্ষণ ক্যাম্পে ‘সন্ত্রাসী’ হামলায় কমপক্ষে ১১ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মতে, শনিবার (১৫ অক্টোবর) ইউক্রেনের সীমান্তবর্তী দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অঞ্চল বেলগোরোডে একটি “সন্ত্রাসী” হামলা হয়েছে। এতে আরও বলা হয়, দুই হামলাকারী, সাবেক সোভিয়েত প্রজাতন্ত্রের নাগরিক, একটি মহড়া চলাকালীন স্বেচ্ছাসেবক সৈন্যদের ওপর গুলি চালায় এবং পাল্টা গুলিতে নিহত হয়।

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে রুশ বাহিনীকে শক্তিশালী করার জন্য সেনা মোতায়েন করার নির্দেশ দেওয়ার পর এই হামলার ঘটনা ঘটে। ২০১৪ সালে, রাশিয়া ইউক্রেনের ক্রিমিয়া  উপদ্বীপ দখল করে। সম্প্রতি রাশিয়া-ক্রিমিয়া সংযোগকারী সেতুতে বিস্ফোরণ ঘটলে সেতুটি ক্ষতিগ্রস্ত হয়। এই ঘটনার এক সপ্তাহ পর রাশিয়ায় বড় ধরনের হামলার ঘটনা ঘটে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, ইউক্রেনের বিরুদ্ধে বিশেষ সামরিক অভিযানে অংশ নেওয়ার জন্য স্বেচ্ছাসেবকরা প্রশিক্ষণ নিচ্ছিলেন তখন সন্ত্রাসীরা ইউনিটের কর্মীদের ওপর গুলি চালায়।

এরই মধ্যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, আগামী ২ সপ্তাহের মধ্যে ইউক্রেনে সেনাবাহিনী বাড়ানো হবে। ২১শে সেপ্টেম্বর, রাশিয়ান প্রেসিডেন্ট ইউক্রেনে প্রায় ২০০০০০ সৈন্য বাড়ানোর ঘোষণা দেন।

প্রায় আট মাস ধরে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ চলছে। যুদ্ধ থামার কোনো লক্ষণ এখনো নেই।

Leave a Reply

Your email address will not be published.

X