September 18, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ট্রাম্পকে হত্যাচেষ্টা: জানা গেলো সন্দেহভাজন সম্পর্কে

ট্রাম্পকে হত্যাচেষ্টা: জানা গেলো সন্দেহভাজন সম্পর্কে

ট্রাম্পকে হত্যাচেষ্টা: জানা গেলো সন্দেহভাজন সম্পর্কে

ট্রাম্পকে হত্যাচেষ্টা: জানা গেলো সন্দেহভাজন সম্পর্কে

রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ এলাকায় গলফ কোর্সে খেলছিলেন ট্রাম্প। স্থানীয় সময়। এ সময় তাকে গুলি করে হত্যা চেষ্টার ঘটনা ঘটে। আইন প্রয়োগকারী কর্মকর্তারা জানিয়েছেন, বন্দুকধারী গলফ কোর্সের কাছে ঝোপের মধ্যে ছিল। তার থেকে ট্রাম্পের দূরত্ব ছিল ৪০০  গজের মতো। ট্রাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিসের সদস্যরা ঝোপের মধ্যে তার বন্দুকের ব্যারেল খুঁজে পান। এরপর তারা অন্তত চারটি গুলি ছোড়ে। লোকটি তখন বন্দুক ফেলে গাড়িতে করে পালিয়ে যায়।

কর্মকর্তারা আরো বলেন, একজন প্রত্যক্ষদর্শী বন্দুকধারীর গাড়ি ও লাইসেন্স প্লেটের ছবি তুলেছেন। এরপর ফ্লোরিডার বিভিন্ন সংস্থার কাছে যানবাহনের তথ্য পাঠানো হয়। ওই তথ্যের ভিত্তিতে পার্শ্ববর্তী মার্টিন এলাকায় গাড়িটি থামানো হয়। তাকে গ্রেফতার করা হয়। বিবিসির মার্কিন সহযোগী সিবিএস নিউজ সন্দেহভাজন ব্যক্তিকে রায়ান ওয়েসলি রাউথ বলে শনাক্ত করেছে। তার সম্পর্কে বিস্তারিত তথ্য   উঠে আসছে।

রায়ান ওয়েসলি রাউথের সোশ্যাল মিডিয়া প্রোফাইল খুঁজে পেয়েছেন। সেখানকার পোস্ট থেকে ধারণা করা হচ্ছে রাউথ ইউক্রেনের সমর্থক। তিনি ইউক্রেনের পক্ষে যুদ্ধ করার জন্য বিদেশী যোদ্ধাদের ইউক্রেনীয় বাহিনীতে যোগ দেওয়ার আহ্বান জানান। তার প্রোফাইলে ফিলিস্তিনপন্থী, তাইওয়ানপন্থী এবং চীন বিরোধী বার্তা রয়েছে। বিভিন্ন পোস্টে তিনি কোভিড-১৯ ভাইরাসের জন্য চীনকে দায়ী করেছেন, একে জৈবিক অস্ত্র হিসেবে উল্লেখ করেছেন।

রাউথ, যার কোন সামরিক অভিজ্ঞতা ছিল না, ২০২৩ সালে নিউইয়র্ক টাইমসকে বলেছিলেন যে তিনি ২০২২ সালে রাশিয়ান আক্রমণের পরপরই তালেবান থেকে পালিয়ে আসা আফগান সৈন্যদের নিয়োগের জন্য ইউক্রেনে গিয়েছিলেন।

প্রাথমিক প্রতিবেদনে ইঙ্গিত দেওয়া হয়েছে যে রাউথের পূর্বে একটি অপরাধমূলক রেকর্ড ছিল। রায়ান রাউথকে ২০০২ থেকে ২০১০ সালের মধ্যে উত্তর ক্যারোলিনার গিলফোর্ড কাউন্টিতে অসংখ্য বড় অপরাধের জন্য অভিযুক্ত এবং দোষী সাব্যস্ত করা হয়েছিল।

মার্কিন মিডিয়ার সাথে কথা বলার সময়, রাউথের ছেলে ওরান তাকে ‘প্রেমময় এবং যত্নশীল বাবা’ বলে বর্ণনা করেছেন। “ফ্লোরিডায় ঠিক কী ঘটেছে তা আমি জানি না,” ওরান বলেছিলেন। কিন্তু এতটুকু জানি, ঘটনা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। আমি বিশ্বাস করতে পারছি না যে আমি একজন বাবা হিসেবে যাকে চিনি সে এমন কাজ করতে পারে।’

গুলি চালানোর পর ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিস একটি বিবৃতি দিয়েছেন। সোশ্যাল মিডিয়া এক্স-এ এক বিবৃতিতে কমলা বলেছেন যে ট্রাম্প নিরাপদে আছেন জেনে তিনি খুশি। আমেরিকায় সহিংসতার কোনো স্থান নেই।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও সিক্রেট সার্ভিসের কাজের প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘আমাদের দেশে রাজনৈতিক সহিংসতা বা অন্য কোনো সহিংসতার কোনো স্থান নেই।’

এর আগে ১৩ জুলাই পেনসিলভেনিয়ায় একটি নির্বাচনী সমাবেশে বক্তৃতা দেওয়ার সময় গুলিবিদ্ধ হন ট্রাম্প। এ সময় অল্পের জন্য প্রাণে বেঁচে যান তিনি। কানে আঘাত পান তিনি।

আরো জানতে

Leave a Reply

Your email address will not be published.

X