September 18, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ফের ট্রাম্পকে হত্যাচেষ্টা, বন্দুকধারী গ্রেপ্তার: স্বস্তিতে বাইডেন

ফের ট্রাম্পকে হত্যাচেষ্টা, বন্দুকধারী গ্রেপ্তার: স্বস্তিতে বাইডেন

ফের ট্রাম্পকে হত্যাচেষ্টা, বন্দুকধারী গ্রেপ্তার: স্বস্তিতে বাইডেন

ফের ট্রাম্পকে হত্যাচেষ্টা, বন্দুকধারী গ্রেপ্তার: স্বস্তিতে বাইডেন

রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প আবারও হত্যাচেষ্টার শিকার হয়েছেন। মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই জানিয়েছে, ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে তার গলফ ক্লাবের কাছেই  ট্রাম্পকে হত্যার চেষ্টা হয়েছে। তবে এবারও বেঁচে গেলেন ট্রাম্প। দ্বিতীয়বারের মতো এই প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে হত্যা চেষ্টার সম্মুখীন হতে হলো। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

বলা হয়, দুপুর দেড়টার দিকে ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ এলাকায় নিজের গল্ফ কোর্সে খেলছিলেন ট্রাম্প। রবিবার এই মাঠ থেকে বন্দুকধারীর দূরত্ব ছিল মাত্র ৪০০  গজ। এফবিআই জানিয়েছে যে তারা প্রথমে ঝোপের মধ্যে একটি AK-47 রাইফেলের ব্যারেল আবিষ্কার করেছিল। পাম বিচ কাউন্টির শেরিফ রিক ব্র্যাডশ বলেন, একজন গোয়েন্দা বন্দুকধারীকে দেখে তাকে লক্ষ্য করে গুলি চালায়। পরে সে বন্দুক ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

ঘটনাস্থল থেকে একটি গো-প্রো ক্যামেরা উদ্ধার করা হয়েছে। পালিয়ে যাওয়ার সময় বন্দুকধারীকে আটক করা হয়। এই বিচে  মার্কিন যুক্তরাষ্ট্রে গুপ্তহত্যার প্রয়াস বৃদ্ধি গোয়েন্দা সংস্থার সুরক্ষামূলক কার্যক্রম সম্পর্কে নতুন প্রশ্ন উত্থাপন করেছে। কর্মকর্তারা আরো বলেন, একজন প্রত্যক্ষদর্শী বন্দুকধারীর গাড়ি ও লাইসেন্স প্লেটের ছবি তুলেছেন। এরপর ফ্লোরিডার বিভিন্ন সংস্থার কাছে যানবাহনের তথ্য পাঠানো হয়। ওই তথ্যের ভিত্তিতে পার্শ্ববর্তী মার্টিন এলাকায় গাড়িটি থামানো হয়। তাককে গ্রেফতার করা হয়। এর আগে একটি ইমেল বার্তায় ট্রাম্পকে দৈনন্দিন কাজকর্ম সম্পর্কে সতর্ক করা হয়।

নর্থ ক্যারোলিনার গ্রিনসবোরোতে রাউথ একজন প্রাক্তন নির্মাণ শ্রমিক ছিলেন। সামরিক বাহিনীর সাথে তার কোনো সম্পৃক্ততা না থাকলেও অতীতে তিনি সশস্ত্র সংগ্রাতে অংশগ্রহণের ইচ্ছা প্রকাশ করেছেন। বিশেষ করে ২০২২ সালে, যখন ইউক্রেন এবং রাশিয়ার মধ্যে যুদ্ধ শুরু হয়েছিল, তখন তিনি এতে অংশ নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। এক্স পোস্টে, তিনি বলেছিলেন যে তিনি ইউক্রেনের জন্য লড়াই করে মরতে চেয়েছিলেন। তিনি বিশ্বব্যাপী সংঘাতের গতিপথ পরিবর্তন করার জন্য বেসামরিক নাগরিকদের পক্ষেও সমর্থন করেছিলেন। এদিকে ট্রাম্প প্রচারণার মুখপাত্র স্টিভেন চেউং বলেছেন, ট্রাম্পকে গুলি করা হলেও তার কোনো ক্ষতি হয়নি।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন স্বস্তি প্রকাশ করেছেন যে, ডোনাল্ড ট্রাম্প ফ্লোরিডায় তার গলফ ক্লাবের মাঠে সম্ভাব্য হত্যা চেষ্টা থেকে নিরাপদ। এক বিবৃতিতে তিনি বলেন, “আজ আমাকে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের সম্ভাব্য হত্যাকাণ্ডের বিষয়ে ফেডারেল আইন প্রয়োগকারী সংস্থার তদন্ত সম্পর্কে অবহিত করা হয়েছে।” সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। ট্রাম্প এবং তার আশেপাশের এলাকাকে নিরাপদ রাখার জন্য আমি গোয়েন্দা সংস্থা এবং তাদের আইন প্রয়োগকারী অংশীদারদের প্রশংসা করি। ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই) বলেছে যে তারা প্রাক্তন রাষ্ট্রপতির উপর সম্ভাব্য হত্যা চেষ্টার তদন্ত করছে। বাইডেন আরও বলেন, ঘটনার কার্যকর তদন্ত চলছে।

তিনি বলেন, প্রকৃত ঘটনা খুঁজে বের করতে ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ শুরু করেছে। তিনি আরও বলেন, “আমি অনেকবার বলেছি, আমাদের দেশে রাজনৈতিক সহিংসতা বা কোনো সহিংসতার কোনো স্থান নেই এবং আমি আমার টিমকে নির্দেশ দিয়েছি যে সিক্রেট সার্ভিসের কাছে এটি নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সমস্ত সংস্থা, সক্ষমতা এবং সুরক্ষা রয়েছে।” বাইডেন ট্রাম্পের নিরাপত্তা জোরদার করার নির্দেশনাও পুনর্ব্যক্ত করেছেন। ১৩ জুলাই, ট্রাম্প এই বছর একটি হত্যা প্রচেষ্টার প্রথম শিকার হন। মাত্র দুই মাস পর তাকে আবার হত্যা করা হয়। পেনসিলভানিয়ার বাটলার কাউন্টিতে প্রচারণার সময় একটি বুলেট ট্রাম্পের ডান কান চেপে ধরেছিল। অল্পের জন্য প্রাণে বেঁচে যান ট্রাম্প।

এর আগে, ম্যাথিউ ক্রুকস নামে ২০ বছর বয়সী এক ব্যক্তি ট্রাম্পকে হত্যার চেষ্টা করেছিলেন। এবার ট্রাম্পকে হত্যার চেষ্টাকারী সন্দেহভাজন ব্যক্তির নাম রায়ান ওয়েসলি রাউথ। তার বয়স পঞ্চাশের বেশি বলে জানিয়েছে পুলিশ। ঘটনার বর্ণনা অনুযায়ী, বন্দুকধারী গলফ কোর্সের কাছে ঝোপের মধ্যে ছিল। ট্রাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিসের সদস্যরা ঝোপের মধ্যে তার বন্দুকের ব্যারেল খুঁজে পান। এরপর তারা অন্তত চারটি গুলি ছোড়ে। লোকটি তখন বন্দুক ফেলে গাড়িতে করে পালিয়ে যায়। কর্মকর্তারা আরো বলেন, একজন প্রত্যক্ষদর্শী বন্দুকধারীর গাড়ি ও লাইসেন্স প্লেটের ছবি তুলেছেন। এরপর ফ্লোরিডার বিভিন্ন সংস্থার কাছে যানবাহনের তথ্য পাঠানো হয়। ওই তথ্যের ভিত্তিতে পার্শ্ববর্তী মার্টিন এলাকায় গাড়িটি থামানো হয়। তাকে গ্রেফতার করা হয়।

অন্যদিকে, ঘটনার পর ট্রাম্প এক বিবৃতিতে বলেন, “ভয়ের কিছু নেই, আমি ভালো আছি এবং কেউ আহত হয়নি। ঈশ্বরকে ধন্যবাদ। যদিও বিশ্বের কিছু মানুষ আমাদের থামাতে কিছু করতে পারে, আমি কখনই করব না। আপনাদের সমর্থনের জন্য আপনাদেরকে ধন্যবাদ, এবং আমরা একসাথে দাঁড়িয়েছি।” আমেরিকাকে আবার মহান করুন।”

এছাড়াও, সিক্রেট সার্ভিস এজেন্টরা ঘটনার পরপরই একজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করে। লোকটি একটি কালো গাড়িতে করে একটি জঙ্গল এলাকায় পালিয়ে গিয়েছিল, কিন্তু শীঘ্রই তাকে গ্রেপ্তার করা হয়েছিল। ঘটনাস্থল থেকে একটি ব্যাকপ্যাক, একটি গো প্রো ক্যামেরা, আগ্নেয়াস্ত্র স্কোপ এবং একটি AK-47 টাইপ রাইফেল উদ্ধার করা হয়েছে।

আরো জানতে

Leave a Reply

Your email address will not be published.

X