September 19, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
কমলা হ্যারিসকেই ভোট দেবেন ডিক চেনি

কমলা হ্যারিসকেই ভোট দেবেন ডিক চেনি

কমলা হ্যারিসকেই ভোট দেবেন ডিক চেনি

কমলা হ্যারিসকেই ভোট দেবেন ডিক চেনি

রিচার্ড ব্রুস চেনি (জন্ম ৩০ জানুয়ারী, ১৯৪১) একজন আমেরিকান অবসরপ্রাপ্ত রাজনীতিবিদ এবং ব্যবসায়ী যিনি ২০০১ থেকে ২০০৯ সাল পর্যন্ত রাষ্ট্রপতি জর্জ ডব্লিউ বুশের অধীনে মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬ তম ভাইস প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালন করেছিলেন, প্রায়শই তাকে আমেরিকার  ইতিহাসে সবচেয়ে শক্তিশালী ভাইস প্রেসিডেন্ট হিসাবে উল্লেখ করা হয়।  চেনি এর আগে রাষ্ট্রপতি জেরাল্ড ফোর্ডের জন্য হোয়াইট হাউসের চিফ অফ স্টাফ, ১৯৭৯ থেকে ১৯৮৯ সাল পর্যন্ত ওয়াইমিংয়ের অ্যাট-লার্জ কংগ্রেসনাল ডিস্ট্রিক্টের জন্য মার্কিন প্রতিনিধি এবং রাষ্ট্রপতি জর্জ এইচডব্লিউ বুশের প্রশাসনে ১৭ তম মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সচিব হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। ২০২১ সালে ওয়াল্টার মন্ডেলের মৃত্যুর পর তিনি সবচেয়ে বয়স্ক জীবিত প্রাক্তন মার্কিন ভাইস প্রেসিডেন্ট।

প্রাক্তন মার্কিন ভাইস প্রেসিডেন্ট এবং আজীবন রিপাবলিকান ডিক চেনি রাষ্ট্রপতি নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা হ্যারিসকে ভোট দেবেন। প্রাক্তন রাষ্ট্রপতি জর্জ ডব্লিউ বুশের রাষ্ট্রপতির সময় তিনি অত্যন্ত প্রভাবশালী রাজনীতিবিদ ছিলেন। এক বিবৃতিতে তিনি তার দলের রিপাবলিকান প্রার্থী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বড় হুমকি হিসেবে অভিহিত করেছেন। তিনি বলেন, “ডোনাল্ড ট্রাম্পের চেয়ে কোনো ব্যক্তিকে আমাদের প্রজাতন্ত্রের জন্য বড় হুমকি হতে দেখিনি।” এর আগে টেক্সাসে এক অনুষ্ঠানে ডিক চেনির মেয়ে রিপাবলিকান প্রাক্তন বিধায়ক লিজ চেনি বলেছিলেন যে তার বাবা এবার ডেমোক্রেটিক পার্টির মনোনীত প্রার্থীকে সমর্থন করার পরিকল্পনা করছেন।

ডিক চেনি  বলেছেন, তিনি (ট্রাম্প) নিজেকে ক্ষমতায় রাখতে ভোট চুরি করতে গত নির্বাচনে মিথ্যা ও সহিংসতা ব্যবহার করেছেন। কিন্তু ভোটাররা তাকে প্রত্যাখ্যান করেছেন। তিনি আর কখনো ক্ষমতায় বিশ্বাসী হবেন না। নাগরিক হিসেবে আমাদের সকলের কর্তব্য আমাদের সংবিধান রক্ষায় অংশ নেওয়া। এ কারণে আমি বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে ভোট দেব। ডিক চেনির মন্তব্য কমলা হ্যারিস শিবির স্বাগত জানিয়েছে।

তার প্রচারাভিযানের চেয়ার জিন ও’ম্যালি ডিলন বলেছেন, বর্তমান ভাইস প্রেসিডেন্ট প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট চেনির সমর্থন পেয়ে গর্বিত। দলীয় বিবেচনার ঊর্ধ্বে উঠে দেশের জন্য তার সাহসিকতার প্রতি আমার গভীর শ্রদ্ধা রয়েছে।

উল্লেখ্য, বেশ কিছু প্রভাবশালী রিপাবলিকান ইতিমধ্যেই ডোনাল্ড ট্রাম্পের প্রার্থীতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। ডিক চেনির নাম যুক্ত হওয়ায় সেই তালিকা আরও দীর্ঘ হয়ে গেল। ডিক চেনির মেয়ে লিজ চেনি ইতিমধ্যে কমলা হ্যারিসকে সমর্থন করেছেন। লিজ চেনি ৬ জানুয়ারিতে ক্যাপিটল হিলে দাঙ্গার তদন্তকারী হাউস সিলেক্ট কমিটির সদস্য ছিলেন।

লিজ চেনি সেই ১০ জন রিপাবলিকানদের একজন ছিলেন যারা ঘটনার পর প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসনের পক্ষে ভোট দিয়েছিলেন। উল্লেখ্য যে লিজ চেনি ২০২২ সালের কংগ্রেসের নির্বাচনে ট্রাম্পের সমর্থিত প্রার্থীর কাছে তার আসন হারিয়েছিলেন। কমলা হ্যারিসকে ডিক চেনির সমর্থনের খবর সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হওয়ার পরে, ট্রাম্প ডিক চেনিকে নামমাত্র রিপাবলিকান বলেছেন। তিনি ইরাক যুদ্ধে তার ভূমিকার জন্য ডিক চেনিকে ‘অন্তহীন, বাজে যুদ্ধের রাজা’ বলেও অভিহিত করেছিলেন।

আরো পড়তে

Leave a Reply

Your email address will not be published.

X