September 18, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
যুক্তরাষ্ট্রের জন্য হুমকি হতে পারে ট্রাম্প: বাইডেন

যুক্তরাষ্ট্রের জন্য হুমকি হতে পারে ট্রাম্প: বাইডেন

যুক্তরাষ্ট্রের জন্য হুমকি হতে পারে ট্রাম্প: বাইডেন

যুক্তরাষ্ট্রের জন্য হুমকি হতে পারে ট্রাম্প: বাইডেন

প্রেসিডেন্ট জো বাইডেন আসন্ন মার্কিন নির্বাচন থেকে তার রাষ্ট্রপতি প্রার্থীতা প্রত্যাহার করার পরে প্রথম সাক্ষাত্কারে ট্রাম্প ইস্যু নিয়ে মুখ খুললেন। রোববার সকালে সিবিএস নিউজের লাইভ সম্প্রচারে তিনি বলেন, ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের জন্য বড় হুমকি হতে পারেন। বাইডেন এই সাক্ষাৎকারে রাষ্ট্রপতির প্রার্থীতা থেকে সরে আসার কারণও ব্যাখ্যা করেছেন। তিনি মনে করেন যে তিনি মার্কিন নির্বাচন থেকে দূরে রয়েছেন কারণ তিনি নিজেকে বিভ্রান্ত করতে চান না। এছাড়া সাক্ষাৎকারে গাজা ইস্যু নিয়েও কথা বলেছেন তিনি।

সিবিএস নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে বিডেন বলেছেন- আগামী নির্বাচনে আমি প্রার্থী হলে দলের জনপ্রিয়তা কমার সম্ভাবনা রয়েছে। এছাড়া ডেমোক্রেটিক দলের অন্য নেতাদের উদ্ধৃতি দিয়ে বাইডেন বলেন, নির্বাচনে আমার প্রার্থীতা দলের অনেক ক্ষতি করত। এ প্রসঙ্গে বাইডেন উদ্বেগ প্রকাশ করে বলেন, তিনি প্রার্থী হলে তাকে সবার কাছে প্রশ্নবিদ্ধ হতে হবে। তিনি বলেছিলেন যে বাইডেন  মূলত বিভ্রান্তি এবং উদ্বেগ এড়াতে আসন্ন নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

৮১ বছর বয়সী বাইডেন  পুরো বিষয়টি বিবেচনা করার পরে জুলাইয়ে রাষ্ট্রপতি পদ থেকে সরে আসেন। পরে তিনি ডেমোক্রেটিক পার্টির ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে সমর্থন করেন।

বাইডেন তার প্রস্থান সম্পর্কে সবচেয়ে বেশি যা হাইলাইট করেছেন তা হল যে তিনি যখন দৌড়েছিলেন তখন ডেমোক্র্যাটিক পার্টির গণতান্ত্রিক ধারা নিয়ে প্রশ্ন তোলা তার পক্ষে অস্বাভাবিক ছিল না। বাইডেনের মূল লক্ষ্য হল রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ট্রাম্পের জন্য শক্তিশালী প্রতিপক্ষ দাঁড় করানো এবং নির্বাচনে রিপাবলিকানদের পরাজয় নিশ্চিত করা।

বাইডেন বলেছিলেন যে রাষ্ট্রপতি হওয়া একটি বড় সম্মানের বিষয়, পরিস্থিতির উপর নির্ভর করে নিজেকে পদ থেকে সরিয়ে দেওয়াও গুরুত্বপূর্ণ। দেশের জন্য যা ভালো তা বাস্তবায়ন করা জরুরি বলে মনে করি। এক্ষেত্রে ট্রাম্পকে অবশ্যই আমাদের পরাজিত করতে হবে।

জরিপের তথ্য অনুযায়ী, ২৭শে জুন মার্কিন প্রেসিডেন্ট বিতর্কে ট্রাম্পের কাছে পরাজিত হওয়ার পর বাইডেনের নেতৃত্বের ব্যাপক সমালোচনা শুরু হয়। সে সময় বাইডেনের শারীরিক ও মানসিক ক্ষমতা নিয়ে অনেক সমালোচনা হয়েছিল। ডেমোক্র্যাটরা নির্বাচনের আগে ট্রাম্পের কাছে পরাজয় স্বীকার করেছে বলে মনে হচ্ছে। কিন্তু কমলা হ্যারিস আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করার পর, ডেমোক্র্যাটদের জন্য ইতিবাচক পরিবর্তন আসতে শুরু করে। বর্তমানে সমীক্ষার তথ্য অনুযায়ী, ট্রাম্পের চেয়ে কমলা এগিয়ে রয়েছেন। বৃহস্পতিবার এক জরিপে কমলাকে দেখা গেছে ৪২ শতাংশ ভোটার। অন্যদিকে ৩৭ শতাংশ সমর্থন পেয়েছেন ট্রাম্প। জরিপের ফলাফল অনুযায়ী, নির্বাচনী দৌড়ে ট্রাম্পের চেয়ে এগিয়ে কমলা। আর ডেমোক্র্যাটরা  কমলাকে তাদের চূড়ান্ত প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনীত করেন। কমলা হ্যারিস ট্রাম্পকে হারাতে পারবেন কিনা তা নিয়ে এখন কোনো ডেমোক্রেটিক নেতার  সন্দেহ নেই । চলতি মাসের জাতীয় সম্মেলনে ডেমোক্র্যাটরা চূড়ান্তভাবে রাষ্ট্রপতি প্রার্থীকে মনোনয়ন দেবে।

Read more…

Leave a Reply

Your email address will not be published.

X