September 19, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
নির্বাচনী সমাবেশে ট্রাম্পকে ইচ্ছামত সমালোচনা করলেন কমলা হ্যারিস!

নির্বাচনী সমাবেশে ট্রাম্পকে ইচ্ছামত সমালোচনা করলেন কমলা হ্যারিস!

নির্বাচনী সমাবেশে ট্রাম্পকে ইচ্ছামত সমালোচনা করলেন কমলা হ্যারিস!

নির্বাচনী সমাবেশে ট্রাম্পকে ইচ্ছামত সমালোচনা করলেন কমলা হ্যারিস!

আসন্ন নির্বাচনকে সামনে রেখে এরইমধ্যে নির্বাচনী প্রচারণায় সরব হয়েছেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। প্রচারণা সমাবেশের এক বক্তৃতায় রীতিমতো রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডনাল্ড ট্রাম্পকে তুলোধুনো করেছেন কমালা। এর আগে গত রোববার নিজের প্রার্থীতা থেকে সরে এসেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি কমালা হ্যারিসকে সমর্থন জানিয়েছেন। বাইডেনের সমর্থন পেয়ে ডেমোক্র্যাটদের পক্ষে জোরালো প্রচারণায় নেমেই ট্রাম্পকে ধরাশায়ী করার চেষ্টা করেছেন কমালা।

যদিও আসন্ন নির্বাচনে কমালার প্রার্থিতার বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি, কিন্তু তিনি ডেমোক্র্যাট দলের শীর্ষ বেশ কয়েকজন নেতার সমর্থন পেয়েছেন। যাতে তিনি মনে করছেন তার প্রার্থীতা চূড়ান্তের বিষয়টি এখন শুধুমাত্র আনুষ্ঠানিকতার বিষয়। আর ওই আত্মবিশ্বাস থেকেই তিনি নির্বাচনী প্রচারণায় ট্রাম্পকে ইঙ্গিত করে বক্তব্য দিয়েছেন।

কমলা হ্যারিস তার নির্বাচনী প্রচারাভিযানে উইসকনসিন রাজ্যে বক্তব্য রাখার সময় ট্রাম্পকে লক্ষ্য করে মন্তব্য করেন। সেখানে তার সামনে উপস্থিত ছিলেন প্রায় ৩ হাজার ডেমোক্র্যাট সমর্থক। বক্তৃতার সময় কমালা ট্রাম্পকে ‘প্রতারকদের’ সঙ্গে তুলনা করেছেন।

কমলা হ্যারিসের এমন মন্তব্যের আগে ট্রাম্পে কমলাকে ইঙ্গিত করে তার সামাজিক যোগাযোগমাধ্যমের এক বার্তায় লিখেছিলেন, কমলা যাই স্পর্শ করেন তাই ধ্বংস হয়ে যায়। সপ্তাহের শুরুতে জো বাইডেনের নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় মার্কিন রাজনীতিতে উত্তেজনা সৃষ্টি হয়েছে। সেই উত্তেজনা এখন যেন আরও তুঙ্গে নিয়ে যাচ্ছেন কমলা এবং ট্রাম্প। কমলার পক্ষে বাইডেনের সমর্থনের পরই ট্রাম্প এবং কমলা একে অপরকে লক্ষ্য করে রাজনৈতিক মন্তব্য করে যাচ্ছেন। এতে অবশ্য সমর্থকদের মধ্যেও নির্বাচনী আমেজ প্রকট হচ্ছে।

বাইডেন এবং ডেমোক্র্যাট দলের বেশ কয়েকজন শীর্ষ নেতাদের সমর্থন পাওয়ার মাত্র ৩৬ ঘণ্টার মধ্যে কমলা হ্যারিসের নির্বাচনী তহবিল জমা পড়েছে ১০০ মিলিয়ন ডলারের বেশি। দ্রুত এই তহবিলের আকার বৃদ্ধি পাচ্ছে। বার্তা সংস্থা রয়টার্সের এক জরিপে বলা হয়েছে, ট্রাম্পের চেয়ে দুই পয়েন্ট বেশি লিড নিয়ে এগিয়ে রয়েছেন কমালা। তার বর্তমান পয়েন্ট ৪৪ শতাংশ, পক্ষান্তরে ট্রাম্পের পয়েন্ট ৪২ শতাংশ।

মঙ্গলবার মিলওয়াকি শহরের একটি স্কুলে নির্বাচনী সমাবেশে অংশ নেন কমালা হ্যারিস। সেখানে তিনি তার ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল হিসেবে কাজ করার অভিজ্ঞতা তুলে ধরেছেন। তিনি ট্রাম্পকে লক্ষ্য করে সেখানে বলেন, ‘সকল অপরাধীর খবর আমার কাছে আছে। তারা নারীদের সঙ্গে বাজে আচরণ করেছে।’ ট্রাম্পকে লক্ষ্য করে কমালা আরও বলেছেন, ‘তিনি প্রতারক- তারা নিজের লাভের জন্য ভোক্তাদের সঙ্গে নিয়ম ভঙ্গ করেছেন। সুতরাং আমি যখন ট্রাম্পের বিরুদ্ধে বলি তখন আমি ট্রাম্পের ধরণ জানি।’

প্রচার সমাবেশে কমালা আরও বলেছেন,‘আমি আপনাদের অঙ্গীকার করছি, আমি ট্রাম্পের বিরুদ্ধে ভূমিধস বিজয় অর্জন করব।’ এই বক্তৃতার পর উপস্থিত সমর্থকরা কমলা, কমালা বলে স্লোগান দেন এবং তাদের উচ্ছ্বাস প্রকাশ করেন। অন্যদিকে কমালাকে মার্কিন ইতিহাসের সবচেয়ে অজনপ্রিয় ভাইস প্রেসিডেন্ট হিসেবে উল্লেখ করেছেন ট্রাম্প। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা এক বার্তায় ট্রাম্প এমন মন্তব্য করেছেন।

আরও পড়তে

Leave a Reply

Your email address will not be published.

X