October 6, 2024
ডিবিতে আর কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না: ডিবি প্রধান রেজাউল করিম মল্লিক

ডিবিতে আর কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না: ডিবি প্রধান রেজাউল করিম মল্লিক

ডিবিতে আর কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না: ডিবি প্রধান রেজাউল করিম মল্লিক

ডিবিতে আর কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না: ডিবি প্রধান রেজাউল করিম মল্লিক

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে কোনো আয়নাঘর থাকবে না। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা পুলিশের নবনিযুক্ত অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক এ তথ্য জানিয়েছেন।

শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে রেজাউল করিম মল্লিক এ কথা বলেন। তিনি বলেন, ডিবি অফিসে কোনো আয়না ঘর থাকবে না। এটি হবে জনগণের আস্থার জায়গা। ডিবির নাম শুনলে মানুষ ভয় পাবে না, ভয় পাবে অপরাধীরা।

অতীতের একাধিক প্রধানের বিভিন্ন ধরনের বিতর্কিত কার্যকলাপ ইঙ্গিত করে ডিএমপির ডিবি প্রধান রেজাউল করিম মল্লিক বলেন।,  ডিবির কলঙ্কিত অধ্যায়ের অবসান ঘটিয়ে পবিত্র করা হবে। এখানে মানুষ ন্যায়বিচার পাবে। অভিযুক্ত যেই হোক না কেন, তাকে নির্যাতন করা হবে না। এখানে নায়ক-নায়িকা বা সেলিব্রিটিদের সময় কাটানোর জায়গা থাকবে না, থাকবে না ভাতের হোটেল।’

ডিবির সাবেক প্রধান হারুন অর রশিদ বিভিন্ন সময় রাজনৈতিক নেতা ও সেলিব্রেটিদের সঙ্গে অফিসে খেতেন। যা পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়। তার কর্মকাণ্ড ব্যাপকভাবে সমালোচিত হয়েছে। বিভিন্ন সময় চলচ্চিত্র জগতের অনেককে ডিবি কার্যালয়ে ডেকে পাঠানো হয়েছে। তাদের জামিন দেওয়া এবং শোক প্রকাশের ঘটনাগুলিও অতীতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে।

সর্বশেষ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বদানকারী সমন্বয়কদের নিরাপত্তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ডিবি কার্যালয়ে আটক করা হয়। তাদের সঙ্গে হারুন অর রশিদের খাওয়া এবং তাদের সঙ্গে সংবাদ সম্মেলন করে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেশব্যাপী সমালোচনার জন্ম দেয়। ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর হারুন অর রশিদ আত্মগোপন করেন। এরপর থেকে তিনি আর কাজে যাননি।

ডিবির এসব বিতর্কিত কর্মকাণ্ডের পেছনে ছিলেন হারুন অর রশিদ। এ কাজের সমালোচনা করেছেন বর্তমান ডিবি প্রধান রেজাউল করিম মল্লিক। তিনি বলেন, ডিবিতে এ ধরনের কর্মকাণ্ড আর হবে না। ডিবি অফিসকে জনগণের আস্থার জায়গা বানাতে চাই। তিনি বলেন, ‘আপনারা দেখেছেন, ৫ আগস্ট থেকে ডিবি ভীতিকর নয়। মিডিয়া এটা মানুষের কাছে পৌঁছে দিচ্ছে।

কোনো দুর্নীতিবাজ কর্মকর্তাকে ডিবিতে আশ্রয় দেওয়া হবে না জানিয়ে রেজাউল করিম মল্লিক বলেন, ডিবিতে সব চৌকস কর্মকর্তা দেওয়া হয়েছে। কোনো অনিয়ম-দুর্নীতি এখানে আশ্রয় পাবে না। তিনি বলেন, ডিবির ভাবমূর্তি উজ্জ্বল করতে যা যা করা দরকার তা করা হবে। সাধারণ মানুষ যাতে ন্যায়বিচার পায় এবং অন্যায় নিপীড়ন থেকে রেহাই পায় তা নিশ্চিত করা হবে।’ তিনি ঘোষণা করেন, ডিবির কোনো কর্মকর্তা বা সদস্য অনিয়মের সঙ্গে জড়িত থাকলে তাদের ছাড় দেওয়া হবে না।

শীঘ্রই শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। ডিবির নতুন প্রধান সনাতন ধর্মপ্রাণ নাগরিকদের অভিনন্দন জানিয়ে বলেন, তাদের নিরাপত্তার সব দিক নিশ্চিত করা হয়েছে।

আরো জানতে

 

 

Leave a Reply

Your email address will not be published.

X