September 18, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ত্রাণ রাখার জায়গা নেই ঢাবির টিএসসিতে, নগদ অর্থ সংগ্রহ ছাড়িয়েছে ৪ কোটি ৩৯ লাখ

ত্রাণ রাখার জায়গা নেই ঢাবির টিএসসিতে, নগদ অর্থ সংগ্রহ ছাড়িয়েছে ৪ কোটি ৩৯ লাখ

ত্রাণ রাখার জায়গা নেই ঢাবির টিএসসিতে, নগদ অর্থ সংগ্রহ ছাড়িয়েছে ৪ কোটি ৩৯ লাখ

ত্রাণ রাখার জায়গা নেই ঢাবির টিএসসিতে, নগদ অর্থ সংগ্রহ ছাড়িয়েছে ৪ কোটি ৩৯ লাখ

স্বাধীন বাংলাদেশে স্বাধীনভাবে কাজ করতে পেরে ছাত্র জনতা আনন্দিত। যদিও ফ্যাসিবাদ সবাইকে বিভক্ত করে রেখেছিল। কিন্তু সকল সংকটে ছাত্র- জনতা  আজ এক সারিতে একত্রিত। সবাই মিলে  বন্যার্তদের জন্য কাজ করছে  যেটা  বাংলাদেশের ৫৩ বছরের ইতিহাসে কখনো দেখা যায়নি।  আল্লাহ তাদের প্রতি সহায় থাকুন। তাদের হাত ধরেই উজ্জ্বল সুন্দর বাংলাদেশের আশা সকল মানুষের।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সবাই স্বস্তি নিয়ে আসছে ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসিতে । গত কয়েকদিন ধরে টিএসসিতে এত ত্রাণ এসেছে যে আর জায়গা নেই। টইটুম্বুর পুরো টিএসসি ।

টিএসসিতে ত্রাণ রাখার জায়গা না থাকায় ত্রাণ জমা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল সেন্টারের (কেন্দ্রীয় খেলার মাঠ) গ্যালারিতে। বর্তমানে টিএসসিতে কোনো ত্রাণ নেওয়া হচ্ছে না। তবে সেখানে নগদ অর্থ আদায় করা হচ্ছে। এ পর্যন্ত নগদ সংগ্রহ হয়েছে ৪ কোটি ৩৯ লাখ ১ হাজার ৬৯০ টাকা।

আজ রোববার কেন্দ্রীয় খেলার মাঠের খোলা মাঠে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বদরুন্নেসা কলেজ, কবি নজরুল কলেজ, সরকারি বাঙলা কলেজসহ রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সকাল থেকে বিরামহীনভাবে কাজ করছে লিবারেল আর্টস (ইউল্যাব)। সবাই কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছে।

সরেজমিনে আরও দেখা যায়, রাজধানীসহ বিভিন্ন স্থান থেকে লোকজন কাপড়-চোপড়, বিস্কুট, চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে আসছেন। কেউ রিকশা নিয়ে আসছে, কেউ ভ্যানে করে, কেউ হাতে নিয়ে আসছে। ত্রাণ আসার সাথে সাথে সেগুলি প্যাক করা হচ্ছে, বিভিন্ন জিনিসপত্র রয়েছে এতে ।

ইউ লাবের ইংরেজি বিভাগের ছাত্রী তারান্নুম এমনই একজন যিনি সকাল থেকে একটানা কাজ করে যাচ্ছেন। তিনি  বলেন, ‘সকাল থেকে কাজ করছি। মানুষের জন্য কাজ করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আমি এই কাজ উপভোগ করছি. আমরা মানুষের পাশে দাঁড়িয়েছি, কাজ করছি। জনগণও আমাদের পাশে দাঁড়িয়েছে। বিভিন্ন মানুষ  আমাদের খাবার সরবরাহ করছে। একটি নতুন বাংলাদেশ, আমার খুব ভালো লাগছে।

ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র জাহেদুর রহমান ওয়াসিক বলেন, ‘কাজ করে খুব ভালো লাগছে। সকাল থেকে কাজ করে ক্লান্ত। তারপরও মনে হয় একটা প্রশান্তি কাজ করছে।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন এবং গণমাধ্যম ও যোগাযোগ শাখার সমন্বয়ক রেজওয়ান আহমেদ রিফাত বলেন, গত ২৪ আগস্ট টিএসসি থেকে ত্রাণ ১৯টি বড় ট্রাকে বাংলাদেশ বিমান বাহিনীর সহায়তায় সড়ক ও আকাশপথে ২০ হাজারের বেশি ত্রাণ প্যাকেজ পাঠানো হয়েছে। এবং ডাকসু ক্যাফেটেরিয়ায় আমরা সবকিছুর খোঁজ রাখছি।’

“ফ্যাসিবাদ আমাদের বিভক্ত করেছিল, কিন্তু সংকট আমাদের একত্রিত করেছে,” সামগ্রিক সমন্বয়কারীদের একজন হাসনাত আবদুল্লাহ বলেছেন । জনগণের দেওয়া ত্রাণ আমাদের কাছে আমানত। আমরা দিচ্ছি এবং এর পুঙ্খানুপুঙ্খ হিসাবও দেব। টিএসসিতে গত তিন দিনে এবং আজ (২৫ আগস্ট) বিকাল ৪টা পর্যন্ত ত্রাণ মোট নগদ সংগ্রহ ৪ কোটি ৩৯ লাখ ১ হাজার ৬৯০ টাকা। শুধু আজ (২৫ আগস্ট) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নগদ সংগ্রহ। টিএসসিতে মোট ৮৩ লাখ ৯০ হাজার টাকা।

আরো জানতে

Leave a Reply

Your email address will not be published.

X