September 18, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
বিজয় নিয়েই আন্দোলন শেষ করব: নাহিদ

বিজয় নিয়েই আন্দোলন শেষ করব: নাহিদ

বিজয় নিয়েই আন্দোলন শেষ করব নাহিদ

বিজয় নিয়েই আন্দোলন শেষ করব: নাহিদ

বাংলাদেশ ইতিহাসে বিশেষ করে বর্তমান বাংলাদেশের মুক্তি আন্দোলনের লক্ষ লক্ষ বীর ছাত্রদের কণ্ঠস্বর নাহিদ ইসলাম। জুলুম অত্যাচার আর সহপাঠীদের মৃত্যুর সামনে দাঁড়িয়ে যে অকুতোভয় হংকার তাঁদের। তাদের দিকে তাকিয়ে আগামীর বাংলাদেশ।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম বলেন, আমাদের উদ্দেশ্য ও লক্ষ্য স্পষ্ট। জয় আমাদের একমাত্র লক্ষ্য। সরকারের পতন ঘটিয়ে বিজয় নিশ্চিত করব। আমরা এখনো সময় দিচ্ছি, সহিংসতা, হত্যা চালিয়ে গেলে ছাত্ররা অস্ত্র হাতে নেবে। শেখ হাসিনা আপনাকে সিদ্ধান্ত নিতে হবে, আপনি কি সহিংসতা, রক্তপাত চালিয়ে যাবেন নাকি ছাত্রদের বক্তব্য অনুযায়ী পদত্যাগ করবেন।
গতকাল শাহবাগে বিক্ষোভ চলাকালে তিনি এ মন্তব্য করেন। নাহিদ ইসলাম বলেন, আজ আওয়ামী সন্ত্রাসীরা সরাসরি মাঠে নেমেছে। আওয়ামী লীগ দেশে গৃহযুদ্ধ সৃষ্টি করতে চায়। দেশকে গৃহযুদ্ধের মধ্যে ফেলে দেওয়া হচ্ছে। শিক্ষার্থীরা যে কোনো মুহূর্তের জন্য প্রস্তুত। আজ লাঠিটা তুলে নিলাম। লাঠিসোটা কাজ না করলে আমরা অস্ত্র ধরতে প্রস্তুত। আপনারা প্রতিরোধ করুন, দাঁড়ান, সন্ত্রাসীদের বাংলাদেশ ছাড়তেই হবে।

তিনি বলেন, “আমাদের এক দফা দাবি ঘোষণা করা হয়েছে। এখন আমাদের ভবিষ্যৎ বাংলাদেশের রূপরেখা ঘোষণা করা বাকি। আমরা যদি গুম, খুন, গ্রেপ্তার হই; ঘোষণা করার কেউ না থাকলেও আন্দোলন চালিয়ে যাবেন। আমার ভাইয়ের বুকে গুলি লেগেছে, আমার বোন আহত হয়েছে, আমরা পাড়া-মহল্লায়, গ্রামে-গঞ্জে প্রতিরোধ সংগ্রাম কমিটি গঠন করব। আমরা এ সরকারকে মানি না। এখন থেকে দেশের নেতৃত্ব দেবে ছাত্র-জনতা। ছাত্র-জনতার ঘোষণা চূড়ান্ত ঘোষণা। গতকাল ও দেশের বিভিন্ন জায়গায় গণহত্যা হয়েছে। আমার ভাইয়েরা শহীদ হয়েছে। আজকেও হামলা চলছে।

আওয়ামী লীগ দেশে গৃহযুদ্ধ সৃষ্টি করতে চায় উল্লেখ করে নাহিদ বলেন, আজ আওয়ামী সন্ত্রাসীরা সরাসরি মাঠে নেমেছে। আওয়ামী লীগ দেশে গৃহযুদ্ধ সৃষ্টি করতে চায়। দেশকে গৃহযুদ্ধের মধ্যে ফেলে দেওয়া হচ্ছে। শিক্ষার্থীরা যে কোনো মুহূর্তের জন্য প্রস্তুত। আজ লাঠিটা তুলে নিলাম। লাঠিসোটা কাজ না করলে আমরা অস্ত্র ধরতে প্রস্তুত। আপনারা প্রতিরোধ করুন, দাঁড়ান, সন্ত্রাসীদের বাংলাদেশ ছেড়ে যেতে হবে। তিনি বলেন, বাংলার মাটিতে এই খুনি ফ্যাসিবাদী সরকারের বিচার নিশ্চিত করব। আমরা আজ শাহবাগে এসেছি। সরকার পতন না হওয়া পর্যন্ত শাহবাগে আমাদের অবস্থান চলবে। আবার বন্ধ হয়ে গেছে মোবাইল ইন্টারনেট। ব্রডব্যান্ড ইন্টারনেটও বন্ধ থাকতে পারে। এ ধরনের ষড়যন্ত্র এবার কোনো কাজে আসবে না। ইন্টারনেট বন্ধ হয়ে গেলেও আমরা রাজপথে থাকব। এ বিষয়ে আগামীকাল সোমবার ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি ঘোষণা করেছেন আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ। আগামীকাল সারাদেশের শিক্ষার্থীদের ঢাকায় যাওয়ার ঘোষণা দেন তিনি।
এদেশের ছাত্র জনতা অভিভাবক সাধারণ মানুষ কেউ আর মৃত্যুকে ভয় পায় না ।এখন মৃত্যুর ভয়ে প্রকম্পিত শুধুমাত্র সরকার দলীয় কাপুরুষের দল।
তাই এই আন্দোলন সুনিশ্চিত বিজয়ের দিকে অগ্রসরমান।

আরো পড়ুন

1 Comment

Leave a Reply

Your email address will not be published.

X