September 16, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
সরকার জাপানের কাছে বাজেট সহায়তা চেয়েছে

সরকার জাপানের কাছে বাজেট সহায়তা চেয়েছে

সরকার জাপানের কাছে বাজেট সহায়তা চেয়েছে

সরকার জাপানের কাছে বাজেট সহায়তা চেয়েছে

ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত ইতো নাওকি বলেন, বাংলাদেশ জাপানের কাছে বাজেট সহায়তা চেয়েছে। গতকাল বিকেলে পরিকল্পনা মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এর আগে ইতো নাওকি পরিকল্পনামন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, জাপান আমাদের ভালো বন্ধু। নওকি প্রায় তিন বছর ধরে এখানে কাজ করছে। তিনি আমার ব্যক্তিগত বন্ধুও ছিলেন। প্রধানমন্ত্রীর জাপান সফরের কারণে তিনি এখন জাপান যাচ্ছেন। এরপর আবার বাংলাদেশে ফিরে এসে একবারেই চলে যাবেন। পরিকল্পনামন্ত্রী বলেন, সরকার জাপানের কাছে বাজেট সহায়তা চেয়েছে। তারা বিবেচনা করছে।

আশা করি, আমরা এই সাহায্য পাব। এ সময় জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বলেন, আইএমএফ আগামী বছর থেকে বাজেট সহায়তা দেওয়া শুরু করবে। তবে, আমরা (জাপান) বাজেট সহায়তা দেওয়ার বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি। এ নিয়ে আলোচনা হচ্ছে। আশা করছি, ভালো সিদ্ধান্ত হবে। বাংলাদেশে নিজের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে ইতো নাওকি বলেন, বাংলাদেশে তিন বছর দারুণ সময় কাটিয়েছি। আমরা অনেক মেগা প্রজেক্ট নিয়ে ছিলাম। এর মধ্যে ডিসেম্বরে উদ্বোধন করা হবে মেট্রোরেল লাইন-৬। এটি একটি মাইলফলক প্রকল্প। এ ছাড়া মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প, বিমানবন্দর সম্প্রসারণসহ আরও বেশ কিছু প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

X