October 18, 2024
টনসিল অপারেশনের সময় শ্বাসনালী কেটে ফেলায় যুবকের মৃত্যু

টনসিল অপারেশনের সময় শ্বাসনালী কেটে ফেলায় যুবকের মৃত্যু

টনসিল অপারেশনের সময় শ্বাসনালী কেটে ফেলায় যুবকের মৃত্যু

 

টনসিল অপারেশনের সময় শ্বাসনালী কেটে ফেলায় যুবকের মৃত্যু

প্লাস আর এ প্লাস সেখান থেকে ডাক্তার, ডাক্তার থেকে অবচেতনে ডাকাত চলছে সেভাবেই; আর তারই ফলশ্রুতিতে চলছে হসপিটালের রমরমা ব্যবসা । মাঝখানে জীবন যাচ্ছে অসহায় রোগীদের।

গাজীপুরের কাপাসিয়ায় গলায় টনসিল অপারেশন করতে গিয়ে শ্বাসনালী কেটে ফেলায়  আলমগীর হোসেন (৩২) নামে এক যুবকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। সে উপজেলার বড়িশাব ইউনিয়নের চরদুর্লভখা নামা পাড়া এলাকার সবজি ব্যবসায়ী আনোয়ার হোসেন আনারের ছেলে। শুক্রবার উপজেলার রায়েদ ইউনিয়নের আমরাইদ পপুলার ডিজিটাল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে (পুরাতন নাম আমরাইদ সেবা হাসপাতাল) এ ঘটনা ঘটে।

নিহতের চাচাতো ভাই জাকির হোসেন জানান, দুবাই ফেরত আলমগীর হোসেনকে গত শুক্রবার সকালে টনসিল অস্ত্রোপচারের জন্য হাসপাতালে ভর্তি করা হয়। পরে শুক্রবার সকাল ১১টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যায়। দীর্ঘ সময় পর তার স্বজনরা জানতে পারেন কর্তব্যরত ডাক্তার অপারেশনের সময় ভুল বশত শ্বাসনালী কেটে ফেলায় অতিরিক্ত রক্তক্ষরণ হচ্ছে। এ সময় নানাভাবে চেষ্টা করেও রক্তক্ষরণ পুরোপুরি বন্ধ করতে ব্যর্থ হলে সন্ধ্যায় আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

মৃত আলমগীর হোসেনের ৩ বছরের একটি ছেলে এবং তার স্ত্রী সাত মাসের অন্তঃসত্ত্বা। বিষয়টি জানাজানি হলে শনিবার দুপুরে কাপাসিয়া থানা পুলিশ নিহতের বাড়ি থেকে লাশ থানায় নিয়ে আসে।

ওই হাসপাতালের মালিক আবুল হোসেন জানান, তিনি চিকিৎসক নন। নাক, ​​কান ও গলার চিকিৎসক অস্ত্রোপচার করেন। তার সাথে কথা বলে বিষয়টি জেনেছি। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নাক, কান ও গলার চিকিৎসক এটিএম ফয়সালের মোবাইল ফোনে কল করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মামুনুর রহমান জানান, শনিবার দুপুর আড়াইটার দিকে তিনি বিষয়টি জানতে পারেন। ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত কমিটি গঠন করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কাপাসিয়া থানার ওসি এএফএম নাসিম জানান, স্থানীয় লোকজন বিক্ষোভরত অবস্থায় জরুরি সেবা নম্বরে ৯৯৯ নম্বরে কল পেয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ব্যাপারে সন্দেহের অবকাশ না থাকার জন্য লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

X