September 20, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
বিয়ের ১০ বছর পর গৃহবধূর কোলজুড়ে আসে ৪ সন্তান

বিয়ের ১০ বছর পর গৃহবধূর কোলজুড়ে আসে ৪ সন্তান

বিয়ের ১০ বছর পর গৃহবধূর কোলজুড়ে আসে ৪ সন্তান

 

বিয়ের ১০ বছর পর গৃহবধূর কোলজুড়ে আসে ৪ সন্তান

মহান কারিগর সৃষ্টিকর্তার অপার লীলা আর মেহেরবানীতে ব্রাহ্মণবাড়িয়ায় একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন রিপা বেগম (৩০) নামের এক গৃহবধূ। সোমবার রাতে শহরের একটি বেসরকারি হাসপাতালে চার সন্তানের জন্ম দেন তিনি।

চার নবজাতকের মধ্যে তিন মেয়েএক ছেলে  জন্ম নিয়েছে ।

স্ত্রীরোগ ও প্রসূতি চিকিৎসক শারমিন সুলতানা ও চেতনানাশক চিকিৎসক শাকির রহমানের তত্ত্বাবধানে অস্ত্রোপচার করা হয়। জন্ম নেওয়া চার নবজাতকের মধ্যে তিনটি  মেয়ে এবং একটি  ছেলে। মা ও চার সন্তান সুস্থ আছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

রিপা বেগম বিজয়নগর উপজেলার ইছাপুর ইউনিয়নের ধিতপুর এলাকার সাগর মিয়ার স্ত্রী। সাগর মিয়া পেশায় একজন কৃষক।

রিপার পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, ১০ বছর আগে রিপার সঙ্গে সাগরের বিয়ে হয়। বিয়ের আট বছর পর প্রথম গর্ভবতী হন রিপা। কিন্তু প্রসবের সময় শিশুটি মারা যায়। রিপা আবার অন্তঃসত্ত্বা হন। এর মধ্যে গতকাল সোমবার বিকেলে রিপার প্রসবব্যথা শুরু হয়। পরে পরিবারের লোকজন তাঁকে বেসরকারি লাইফ কেয়ার শিশু ও জেনারেল হাসপাতাল নিয়ে যান। বিকেল সাড়ে ৫টার দিকে স্বাভাবিক প্রক্রিয়ায় তিনি একটি  কন্যা সন্তানের জন্ম দেন। পরে বিকেল সাড়ে ৫টার দিকে অস্ত্রোপচারের মাধ্যমে আরও দুই মেয়ে ও এক ছেলের জন্ম দেন রিপা।

চার নবজাতকের বাবা সাগর আলী বলেন, আমি কৃষিকাজ করি। বিয়ের ১০ বছর পর ৪টি সন্তান এসেছে। আমি খুবই খুশি।

চিকিৎসক শারমিন সুলতানা বলেন, রিপা অন্তঃসত্ত্বা হওয়ার পর থেকেই তার তত্ত্বাবধানে ছিলেন। গর্ভাবস্থায় রিপার বেশ কিছু সমস্যা ছিল। প্রথম দিকে রিপার করোনার উপসর্গ ছিল। নিয়মিত চিকিৎসায় তাঁকে সুস্থ করে তোলা হয়। তাঁর শরীরে রক্তের পরিমাণও কম। নবজাতকদের ওজন যথাক্রমে ১ কেজি ৫০০ গ্রাম, ১ কেজি ৭০০ গ্রাম, ১ কেজি ৬০০ গ্রাম ও ১ কেজি সাড়ে ৬০০ গ্রাম। জন্ম নেওয়া চার নবজাতকের শারীরিক অবস্থা ভালো। তবে ওজন কম থাকায় তাদের ব্রাহ্মণবাড়িয়া শিশু হাসপাতালের ইনকিউবেটরে রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

X