October 18, 2024
আ.লীগের একজন কর্মী না চাইলে আমি নেতৃত্বে থাকব না: শেখ হাসিনা

আ.লীগের একজন কর্মী না চাইলে আমি নেতৃত্বে থাকব না: শেখ হাসিনা

আ.লীগের একজন কর্মী না চাইলে আমি নেতৃত্বে থাকব না: শেখ হাসিনা

আগামী ডিসেম্বরে অনুষ্ঠেয় আওয়ামী লীগের সম্মেলনে নেতৃত্বের বিষয়ে নিজের অবস্থান ব্যক্ত করতে গিয়ে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের একজন কর্মী যদি আমাকে কাউন্সিলে না চায়, তাহলে আমি নেতৃত্বে থাকব না, চলে যাবে ।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শুরুতে প্রধানমন্ত্রী তার সফরের অভিজ্ঞতা নিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন। পরে প্রশ্নোত্তর পর্বে এক সাংবাদিক জানতে চান আগামী ডিসেম্বরে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। তিনি কাউন্সিলে থাকবেন নাকি থাকবেন না, নেতৃত্বে কোনো চমক থাকবে কি?

জবাবে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের একটি কর্মীও যদি আমাকে না চায় তাহলে আমি থাকব না। চলে যাব। একজন কাউন্সিলর চাইলেই পদ ছেড়ে দেব। আমি চলে যেতে প্রস্তুত. আমিও আওয়ামী লীগে নতুন নেতৃত্ব চাই।

যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ১৮ দিনের রাষ্ট্রীয় সফর শেষে সোমবার রাতে ঢাকায় ফিরেছেন শেখ হাসিনা। তিনি ১৫সেপ্টেম্বর একটি রাষ্ট্রীয় সফরে লন্ডন যান। সেখানে তিনি রানী দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া এবং রাজা তৃতীয় চার্লসের সিংহাসনে আরোহণের অভ্যর্থনায় যোগদান করেন। এরপর ১৯ সেপ্টেম্বর তিনি নিউইয়র্কের উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করেন।

যুক্তরাষ্ট্রে অবস্থানকালে শেখ হাসিনা ২৩ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে ভাষণ দেন এবং বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেন। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা স্থানীয় সময় ২৪ সেপ্টেম্বর সন্ধ্যায় নিউইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসি পর্যন্ত সড়কপথে যাত্রা করেন।

তিনি তার সফর নিয়ে গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন

 

Leave a Reply

Your email address will not be published.

X