October 18, 2024
প্রধানমন্ত্রী শেহবাজ আমাকে হত্যার চেষ্টায় জড়িত: ইমরান খান

প্রধানমন্ত্রী শেহবাজ আমাকে হত্যার চেষ্টায় জড়িত: ইমরান খান

প্রধানমন্ত্রী শেহবাজ আমাকে হত্যার চেষ্টায় জড়িত: ইমরান খান

প্রধানমন্ত্রী শেহবাজ আমাকে হত্যার চেষ্টায় জড়িত: ইমরান খান

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খান দাবি করেছেন যে বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ এই হত্যাচেষ্টার সঙ্গে সরাসরি জড়িত।

গত বৃহস্পতিবার লংমার্চ চলাকালীন বন্দুকধারীর হামলায় আহত এই নেতা শুক্রবার লাহোরের একটি হাসপাতালে সাংবাদিকদের বলেছিলেন যে প্রধানমন্ত্রী শেহবাজ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং সেনা কমান্ডার মেজর জেনারেল ফয়সাল নাসির তাকে হত্যার ষড়যন্ত্রে জড়িত ছিলেন।

হত্যাচেষ্টার জন্য দায়ী করা ছাড়াও ওই তিনজনের পদত্যাগও দাবি করেছেন ইমরান খান। হত্যাচেষ্টার পর শুক্রবার সন্ধ্যায় লাহোরের শওকত খানম হাসপাতাল থেকে দেওয়া প্রথম বক্তৃতায় ইমরান এ দাবি করেন।

যদিও বিশ্বকাপ জয়ী অধিনায়কের অভিযোগ অস্বীকার করে, দেশটির সরকার বলেছে যে একজন ‘ধর্মীয় চরমপন্থী’ বন্দুকধারী ইমরানের উপর হত্যা প্রচেষ্টার জন্য দায়ী।

এদিকে, পাকিস্তান সেনাবাহিনী এক বিবৃতিতে ইমরানের অভিযোগকে ‘ভিত্তিহীন ও দায়িত্বজ্ঞানহীন’ বলে অভিহিত করেছে।

সেনাবাহিনীর ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) এক বিবৃতিতে বলেছে, “পাকিস্তান সরকারকে বিষয়টি তদন্ত করার জন্য অনুরোধ করা হয়েছে এবং কোনো প্রমাণ ছাড়াই সেনা কর্মকর্তাদের বিরুদ্ধে মানহানিকর ও মিথ্যা অভিযোগ করার জন্য সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।”

স্বরাষ্ট্রমন্ত্রী সানাউল্লাহও অভিযোগ প্রত্যাখ্যান করে বলেছেন যে জোট সরকার ঘটনার স্বাধীন তদন্ত দাবি করেছে। প্রধানমন্ত্রী শেহবাজ শরিফও ইমরানের ওপর হত্যাচেষ্টার নিন্দা করেছেন এবং তদন্তের নির্দেশ দিয়েছেন।

এর আগে, পিটিআই প্রধান ইমরান খান সেনাবাহিনী প্রধান (সিওএএস) জেনারেল কামার জাভেদ বাজওয়াকে পাকিস্তানের ধ্বংস রোধে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

X