October 18, 2024
প্রতিমা বিসর্জন দিতে গিয়ে নিহত ৮, নিখোঁজ অনেকে

প্রতিমা বিসর্জন দিতে গিয়ে নিহত ৮, নিখোঁজ অনেকে

প্রতিমা বিসর্জন দিতে গিয়ে নিহত ৮, নিখোঁজ অনেকে

 

এ বছর দুর্গা পূজা চলাকালীন অনেক আহত-নিহতের ঘটনাই ঘটেছে তারমধ্যে ভারতের এই ঘটনাটি ঘটেছে দশমীতে প্রতিমা বিসর্জনের মুহূর্তে

ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার  হয়েছে। এ ঘটনায় আরও ১১ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অনেকে এখনো নিখোঁজ।

বুধবার (৫ অক্টোবর’২২) দুপুরে হঠাৎ করে মালবাজারের মাল নদীতে পানি বেড়ে এ ঘটনা ঘটে।

স্থানীয় ভারতীয় গণমাধ্যম জানায়, মাল নদীতে বালির বাঁধ দিয়ে পানির প্রবাহকে সরিয়ে নদীর মাঝখানে একটি ঘাট তৈরি করা হয়েছে। মালবাজারের বিভিন্ন এলাকা থেকে বহু মানুষ সেখানে প্রতিমা পূজা করতে আসেন। বৃষ্টি হয়নি, আবহাওয়া অনুকূলে ছিল। তবে বুধবার রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ করে নদীতে পানি বাড়তে থাকে। সঙ্গে সঙ্গে পানি বেড়ে যায় এবং বহু মানুষ ভেসে যায়।

জলপাইগুড়ি জেলা ম্যাজিস্ট্রেট মৌমিতা গোদারা বসু সম্পর্কে জানিয়েছে যে ৮ জন মৃতদের মধ্যে যুবক এবং প্রাপ্তবয়স্ক রয়েছে। নদীর আকস্মিক স্রোতে ভেসে যাওয়ার পরে এখনও পর্যন্ত ৫০ জনকে উদ্ধার করা হয়েছে। মৃদু আঘাতে ১৩ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। প্রতিমা বিসর্জন দিতে গিয়ে স্রোতে ভেসে গেছে অনেকে। অনেক মানুষ নদীতে সাঁতরে উঠে উদ্ধার করেছে। তবে স্রোতে কত মানুষ ভেসে গেছে তা বলা যাচ্ছে না।

জলপাইগুড়ির পুলিশ সুপার দেবর্ষি দত্ত জানান, রাত সাড়ে ৮টার দিকে কিছু লোক স্রোতে ভেসে যায়। তাদের মধ্যে আটজনের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। নদীতে তল্লাশি অভিযান চলছে। পুলিশের পাশাপাশি, বিপর্যয় মোকাবিলা দল এবং সিভিল ডিফেন্স ফোর্সও উদ্ধার অভিযানে জড়িত।

পুরুষ বিধায়ক বুলু চিকবারিকে জানান, হঠাৎ করেই এই দুর্ঘটনা ঘটেছে। নিখোঁজদের বিষয়ে আমাদের কাছে সঠিক তথ্য নেই। ঘটনার সময় নদীর তীরে হাজার হাজার মানুষ ছিল।

এদিকে, দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটারে একটি পোস্টে এই ঘটনার জন্য শোক প্রকাশ করেছেন বলেছেন, “পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে দুর্গোৎসবের সময় ঘটে যাওয়া দুর্ঘটনার খবরে আমি দুঃখিত। যারা প্রিয়জনকে হারিয়েছে তাদের প্রতি সমবেদনা জানাই।

Leave a Reply

Your email address will not be published.

X