September 19, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
একজনকে হত্যার দায়ে ৪৯ জনের মৃত্যুদণ্ড

একজনকে হত্যার দায়ে ৪৯ জনের মৃত্যুদণ্ড

একজনকে হত্যার দায়ে ৪৯ জনের মৃত্যুদণ্ড

একজনকে হত্যার দায়ে ৪৯ জনের মৃত্যুদণ্ড

ঘটনাটি উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়ার। সেখানে জামেল বেন ইসমাইল (৩৮) নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে ৪৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন দেশটির আদালত। অভিযুক্তদের বিরুদ্ধে গত বছর এই ব্যক্তিকে পিটিয়ে পুড়িয়ে মারার অভিযোগ রয়েছে।

জানা গেছে, গত বছর আলজেরিয়ায় ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়ে এবং জঙ্গলে আগুন লাগিয়ে দেওয়ার জন্য দণ্ডপ্রাপ্ত এসব আসামি ভুলভাবে সন্দেহভাজন ওই ব্যক্তিকে পিটিয়ে ও আগুনে পুড়িয়ে হত্যা করে। পরে জানা যায়, নিহত ওই ব্যক্তি আগুন ছড়িয়ে দিতে নয়, বরং দাবানল মোকাবিলায় অন্যদের সহায়তা করতেই ঘটনাস্থলে গিয়েছিলেন।

সংবাদমাধ্যমটি বলছে, গত বছরের আগস্টে দাবানল ছড়িয়ে পড়ার পর একটি টুইট করেন নিহত ইসমাইল। সেখানে তিনি বলেন, কাবিলি অঞ্চলে ছড়িয়ে পড়া দাবানল মোকাবিলায় সহায়তা করতে তিনি তার বাড়ি থেকে ৩২০ কিলোমিটার (২০০ মাইল) দূরে যাবেন তিনি। বস্তুত রাজধানী আলজিয়ার্সের পূর্বে অবস্থিত ওই অঞ্চলটিই ছিল সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এলাকা।

তবে কাবিলি অঞ্চল থেকে নিজের এলাকায় ফিরে আসার পরপরই স্থানীয়রা জামেলকে মিথ্যা অভিযোগে অভিযুক্ত করে। সেসময় স্থানীয় দাবি করেন, জামেল নিজেই জঙ্গলে আগুন লাগিয়েছেন। এরপর গত বছরের ১১ আগস্ট গ্রাফিক ফুটেজ প্রচারিত হতে শুরু করে। যেখানে দেখা যায়, বেন ইসমাইলকে আক্রমণ করা হয়েছে। তাকে নির্যাতন ও পুড়িয়ে হত্যার পর লোকজন তার মরদেহ গ্রামে নিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published.

X