September 19, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
আন্দোলনের ভয়ে গা-ঢাকা দেয়া আওয়ামী লীগ নেতা-এমপিদের তালিকা হচ্ছে

আন্দোলনের ভয়ে গা-ঢাকা দেয়া আওয়ামী লীগ নেতা-এমপিদের তালিকা হচ্ছে

আন্দোলনের ভয়ে গা-ঢাকা দেয়া আওয়ামী লীগ নেতা-এমপিদের তালিকা হচ্ছে

আন্দোলনের ভয়ে গা-ঢাকা দেয়া আওয়ামী লীগ নেতা-এমপিদের তালিকা হচ্ছে

কোটা সংস্কার আন্দোলন কেন্দ্র করে ভয় পেয়ে আওয়ামী লীগের যারা দায়িত্বশীল পদে থেকে গা ঢাকা দিয়েছেন, কেউ কেউ বিদেশ গিয়েছেন তাদের তালিকা করার নির্দেশনা দিয়েছেন হাসিনা। এমনকি দলের এমপিসহ বিদেশে পাড়ি জমানো প্রভাবশালীদের তালিকা করার নির্দেশনাও দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি।

মঙ্গলবার ২৩ মঙ্গলবার জুলাই বিকেলে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের শীর্ষ নেতা, দলীয় সংসদ সদস্যদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন দলটির সাধারণ সম্পাদক। ঢাকা। বৈঠকে দলীয় সভানেত্রী শেখ হাসিনার কঠোর বার্তা পৌঁছে দেন তিনি।

বৈঠকে উপস্থিত একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করে জানান, বৈঠকে ওবায়দুল কাদের বলেন, গত কয়েকদিনের সংকটে দলের সাংগঠনিক দুর্বলতা চরমে উঠে এসেছে। একই সঙ্গে নেতা-কর্মীদের মধ্যে সমন্বয়ের অভাবও দেখা গেছে। এই অসঙ্গতি কাটাতে হবে। নেতা সব খোঁজখবর রাখছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের শীর্ষ নেতাদের সমালোচনা করে বলেছেন, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের দীর্ঘদিনের সম্মেলন হয়েছে। কিন্তু নেতারা কমিটি দিতে ব্যর্থ হয়েছেন।বেশিদিন একসঙ্গে থাকতে পারেননি তারা। কমিটি না থাকায় সাংগঠনিক দুর্বলতা প্রকট। বিশেষ করে যাত্রাবাড়ী, ডেমরা, শনিরখড়া, রামপুরা, বাড্ডা, কুড়িল, মোহাম্মদপুর, উত্তরা, গাবতলী এলাকায় এমন চিত্র পাওয়া গেছে। এসব এলাকার কাউন্সিলররাও বিশেষ ভূমিকা পালনে ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়, যাত্রাবাড়ী, ডেমরা, শনিরখড়া, রামপুরা, বাড্ডা, কুড়িল, মোহাম্মদপুর, উত্তরা, গাবতলী এলাকায় বিশেষ নজরদারির নির্দেশ দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, নেত্রী  শেখ হাসিনা কারফিউ চলাকালীন এসব স্থানে পথসভা না করে অলিগলিতে সতর্ক অবস্থান নেওয়ার নির্দেশ দিয়েছেন। কিন্তু অনেকে ভয়ে পালিয়েছেন।

বৈঠকে কাদের বলেন, যেসব স্থানে বেশি সহিংসতা হয়েছে সেসব স্থানে দলীয় সংসদ সদস্য, কাউন্সিলর, থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সঙ্গে বৈঠক করা হবে। এরই ধারাবাহিকতায় আজ দুপুর আড়াইটায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা-৪, ঢাকা-৫ আসনের সংসদ সদস্য, আওয়ামী লীগ ও সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করবেন ওবায়দুল কাদের।

আরও জানতে

Leave a Reply

Your email address will not be published.

X