September 20, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
টুইটার বিক্রি করে দিবে এলন মাস্ক

টুইটার বিক্রি করে দিবে এলন মাস্ক

টুইটার বিক্রি করে দিবে এলন মাস্ক

টুইটার বিক্রি করে দিবে এলন মাস্ক

ধনকুবেররা যখন তাদের অধীনস্থ ব্যক্তিদের সংসার জীবনের উপর বা রিজিকের উপর হস্তক্ষেপ  করেছে এবং ছাঁটাই এর মত এহেন কাজও করেছে । তখন  সংশ্লিষ্ট  ধনকুবেরও  তার সম্পত্তি থেকে আস্তে আস্তে ছাঁটাই  হয়ে গেছে।  ইতিহাস এটাই বলে।

টুইটারের সিইও ইলন মাস্ক বলেছেন, টুইটারের মালিক হওয়া এবং চালানো কঠিন। তবে এটি বিরক্তিকর নয়, এটি একটি রোলার কোস্টারের মতো। সঠিক ব্যক্তি পাওয়া গেলে টুইটার বিক্রি করা হবে বলেও জানান তিনি।

মার্কিন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা এবং মহাকাশযান নির্মাতা স্পেসএক্সের মালিক এলন মাস্ক গত বছরের অক্টোবরে টুইটারকে ৪৪ বিলিয়ন ডলারে কিনেছিলেন।

টুইটারের ব্যাপক ছাঁটাই, ভুল তথ্য এবং ইলন মাস্কের কাজের শৈলী নিয়ে প্রশ্ন উঠছে ।

ইলন মাস্ক বলেন, ‘টুইটার চালানো খুবই কঠিন। গত কয়েক মাস সত্যিই কঠিন ছিল। তখন কোনো বিজ্ঞাপন ছিল না।’

তিনি বলেন, ‘আমি যখন টুইটার কিনি তখন মোট কর্মচারীর সংখ্যা ছিল আট হাজার। সেই সংখ্যাকে ১,৫০০-এ নামিয়ে আনার কাজটি সহজ ছিল না। টুইটার কেনার পর অনেক ইঞ্জিনিয়ারের চলে যাওয়া নিয়েও উদ্বেগ দেখা দিয়েছে। তবে এখন সবকিছু ঠিকঠাক চলছে। আমরা একটি সুবিধাজনক অবস্থানে ফিরে এসেছি কারণ বেশিরভাগ বিজ্ঞাপনদাতা ফিরে এসেছে।’

ইলন মাস্ক আরও উল্লেখ করেছেন যে টুইটার কেনার সিদ্ধান্ত সঠিক ছিল।

বিবিসির টুইটার অ্যাকাউন্টে ‘পাবলিকলি ফান্ডেড মিডিয়া’ লেভেলের আকস্মিক সংযোজন সম্পর্কে জানতে চাইলে মাস্ক বলেন, এটি একটি পাবলিক ফান্ডেড মিডিয়া আউটলেট। রাষ্ট্রীয় গণমাধ্যমের তকমা পাওয়া নিয়ে তারা খুব একটা চিন্তিত নয়।

গত বছরের অক্টোবরে টুইটারের মালিকানা নেওয়ার পর, মাস্ক পরাগ আগরওয়ালকে কোম্পানির সিইও পদ থেকে বরখাস্ত করেন। একই সঙ্গে তিনি কোম্পানির আরও বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন। মাস্ক টুইটারের আগের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছেন। এরপর তিনি নিজেই কোম্পানির বোর্ডের একমাত্র পরিচালক হন।

এর পরে, আমেরিকান ধনকুবের ইলন মাস্ক ব্যাপকভাবে কর্মীদের ছাঁটাই করে ব্যাপক সমালোচনার জন্ম দেন। এখন সেটা নিজের কাছে রাখতে সাচ্ছন্দ্য বোধ করছেন না

Leave a Reply

Your email address will not be published.

X