October 18, 2024
ভারতে মন্দিরে নরবলি, গ্রেফতার ৫

ভারতে মন্দিরে নরবলি, গ্রেফতার ৫

ভারতে মন্দিরে নরবলি, গ্রেফতার ৫

ভারতে মন্দিরে নরবলি, গ্রেফতার ৫

ভারতের একটি মন্দিরে নর বলি দেওয়ার ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে ৪ বছর আগে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় আসাম রাজ্যের গুয়াহাটির একটি মন্দিরে। ভারতীয় গণমাধ্যম এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রিপোর্ট অনুসারে, ২০১৯ প্রায় চার বছর আগে গুয়াহাটির মন্দির থেকে মাথাবিহীন দেহ উদ্ধারের পরে পুলিশ অফিসাররা অবাক হয়েছিলেন। দীর্ঘ তদন্তের পর ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৫ জনকে আটক করেছে পুলিশ।

গুয়াহাটির পুলিশ কমিশনার দিগন্ত বরাহ মঙ্গলবার বলেছেন যে গ্রেপ্তার হওয়া পাঁচজনই মহিলাকে হত্যার পরিকল্পনায় জড়িত ছিল। তবে এ হত্যাকাণ্ডে মোট ১২ জন অংশ নিয়েছিল।

তিনি বলেছিলেন যে অভিযুক্ত প্রধান সন্দেহভাজন, ৫২ বছর বয়সী প্রদীপ পাঠক, তার ভাইয়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে একটি ধর্মীয় আচারের অংশ হিসাবে মহিলাকে বলি দেওয়ার পরিকল্পনা করেছিলেন। দিগন্ত বারাহ বলেন অভিযুক্তরা বিশ্বাস করেছিল যে নরবলি মৃতের আত্মাকে তুষ্ট করবে।

২০১৯ সালে, শান্তিশ (৬৪) নামের ওই মহিলা ভারতের প্রত্যন্ত অঞ্চল গুয়াহাটির মন্দিরে গিয়েছিলেন। পরে আসামিরা ছুরি দিয়ে তার শিরশ্ছেদ করে।

গত জানুয়ারি মাসে মন্দিরে শান্তির লাশ শনাক্ত করে পুলিশ। এ পর্যন্ত পুলিশ এ মামলায় কোনো অগ্রগতি করতে পারেনি। লাশ উদ্ধারের পর তদন্তে নতুন মোড় নেয়। পুলিশ কয়েকজন অপরাধীকে ধরতে সক্ষম হয়েছে। তবে এ মামলার অন্য আসামিরা এখনো পলাতক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

X