September 19, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
স্মার্টফোনের হারিয়ে যাওয়া ডাটা উদ্ধারের সহজ উপায়

স্মার্টফোনের হারিয়ে যাওয়া ডাটা উদ্ধারের সহজ উপায়

স্মার্টফোনের হারিয়ে যাওয়া ডাটা উদ্ধারের সহজ উপায়

স্মার্টফোনের হারিয়ে যাওয়া ডাটা উদ্ধারের সহজ উপায়

স্মার্টফোনের ডাটা হারিয়ে গেলে পড়তে হয় বিপদে। কারণ কথা বলা, বার্তা পাঠানো, ছবি তোলা ছাড়াও স্মার্টফোনে গুরুত্বপূর্ণ তথ্য সংরক্ষণ করা থাকে। যে কারণে হারাতে হয় প্রয়োজনীয় স্মার্টফোনের ডাটা। তবে কয়েকটি উপায় রয়েছে যা খুব সহজেই ডাটা উদ্ধার করতে সাহায্য করে।

সকল অ্যান্ড্রয়েডের জন্য যে কোনো ওয়েব ব্রাউজারে takeout.google.com খুলুন এবং ডিভাইসের সঙ্গে লিংকযুক্ত গুগল অ্যাকাউন্টটি ব্যবহার করে লগইন করুন। এখানে ছবি, মেইল, বার্তা ইত্যাদির মতো ডেটা ফিরে পাবেন। আপনার ডিভাইস ব্র্যান্ডের ক্লাউড অ্যাকাউন্টে লগইন করে খুব সহজেই আপনার সব ডাটা ফিরে পাবেন।

আইওএসের জন্য আপনার আইক্লাউড অ্যাকাউন্টে লগইন রাখুন। এখানেই আপনার সব ডাটা পাবেন। ডাটা অন্য ডিভাইসে স্থানান্তর করতে গুগল ব্যাকআপ বা আইক্লাউড ব্যবহার করুন।

বেশিরভাগ আধুনিক স্মার্টফোনে এটি রয়েছে। এটি অ্যান্ড্রয়েড ডিভাইস বা আইফোন হোক, একটি ডেডিকেটেড ক্লাউড ব্যাকআপ ফিচার থাকে। আপনার ডিভাইসের ডিসপ্লে ক্ষতিগ্রস্ত হলে, আপনি সহজেই অন্য ডিভাইসে এই অ্যাকাউন্টে লগ ইন করে আপনার ডেটা পুনরুদ্ধার করতে পারেন। এই পদ্ধতির মাধ্যমে বেশিরভাগ ডেটা পুনরুদ্ধার করা যায়।

আধুনিক স্মার্টফোনগুলিতে MHL (মোবাইল হাই-ডেফিনিশন লিঙ্ক) রয়েছে এবং মাউসের মাধ্যমে সংযুক্ত করা যেতে পারে। মনিটরের সাথে সংযুক্ত করে আপনি সহজেই আপনার ডেটা স্থানান্তর করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.

X