September 19, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
ইউক্রেন যুদ্ধ শেষ করতে আলোচনায় পুতিন ‘খুব নমনীয়: এরদোগান

ইউক্রেন যুদ্ধ শেষ করতে আলোচনায় পুতিন ‘খুব নমনীয়: এরদোগান

ইউক্রেন যুদ্ধ শেষ করতে আলোচনায় পুতিন 'খুব নমনীয়: এরদোগান

 

ইউক্রেন যুদ্ধ শেষ করতে আলোচনায় পুতিন ‘খুব নমনীয়: এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান বলেছেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন অতীতের তুলনায় ইউক্রেন যুদ্ধের অবসানের বিষয়ে “অনেক নমনীয়  এবং আলোচনার জন্য আরও খোলা”

আজারবাইজান সফর শেষে ফেরার পর তুর্কি প্রেসিডেন্ট এ মন্তব্য করেন। তিনি বলেন, ইউক্রেনের যুদ্ধের অবসান ঘটানোর জন্য আলোচনায় ‘আমরা আশাহত নই’।

তুরস্কের রাষ্ট্রপতি আরও বলেছেন যে তিনি আশাবাদী যে জাতিসংঘ এবং তুরস্কের মধ্যস্থতায় যে চুক্তিটি বিশ্ববাজারে মিলিয়ন টন ইউক্রেনীয় শস্যের চালানের অনুমতি দেয় তা বাড়ানো যেতে পারে।

এরদোগান বলেন, ইউক্রেনের সঙ্গে খাদ্য শস্যের চুক্তি বাড়ানোর ক্ষেত্রে কোনো বাধা নেই। তবে কোনো বাধা থাকলে তা অতিক্রম করতে আমাদের কোনো বাধা নেই বলে জানান তিনি।

প্রসঙ্গত, রাশিয়া-ইউক্রেন ব্ল্যাক সি বন্দর দিয়ে ইউক্রেনের শস্য রপ্তানির চুক্তি করে। খাদ্য নিয়ে বিশ্বব্যাপী উদ্বেগের মধ্যে তুরস্ক ও জাতিসংঘের মধ্যস্থতায় রাশিয়া ও ইউক্রেনের মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

Leave a Reply

Your email address will not be published.

X