September 20, 2024

Warning: Undefined array key "tv_link" in /home/admin/web/timetvusa.com/public_html/wp-content/themes/time-tv/template-parts/header/mobile-topbar.php on line 53
দুই-তৃতীয়াংশ আমেরিকান নতুন বুস্টার ডোজ নিতে রাজি নন।

দুই-তৃতীয়াংশ আমেরিকান নতুন বুস্টার ডোজ নিতে রাজি নন।

দুই-তৃতীয়াংশ আমেরিকান নতুন বুস্টার ডোজ নিতে রাজি নন।

 

মার্কিন প্রাপ্তবয়স্কদের দুই-তৃতীয়াংশ বলেছেন যে তারা বর্তমানে নতুন বাজারজাত করা বুস্টার ডোজ নেওয়ার পরিকল্পনা করছেন না। স্বাস্থ্যনীতি সংক্রান্ত বেসরকারি উন্নয়ন সংস্থা কায়সার ফ্যামিলি ফাউন্ডেশনের (কেএফএফ) জরিপে এ তথ্য উঠে এসেছে।

জরিপ করা প্রাপ্তবয়স্কদের এক তৃতীয়াংশেরও বেশি বলেছেন যে তারা ইতিমধ্যেই নতুন বুস্টার ডোজ সম্পর্কে তথ্য পেয়েছেন এবং এটি নেওয়ার পরিকল্পনা করেছেন। Moderna এবং Pfizer-BionTech-এর একটি দল বিএ.৫ ও বিএন.৪ ওমিক্রন বিরুদ্ধে কাজ করবে এমন একটি বুস্টার তৈরি করার পরিকল্পনা করেছে ৷  গত আগস্টে ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) ফিজার এবং মডার্নার এই বুস্টার ডোজ অনুমোদন করেছে। সমীক্ষায় দেখা গেছে যে ১৮  শতাংশ নাগরিক বলেছে যে তারা অপেক্ষা করবে এবং দেখবে যে তারা একটি নতুন বুস্টার ডোজ পাবে কিনা। যেখানে ১০  শতাংশ মনে করেন যে তারা প্রয়োজনে এটি গ্রহণ করবেন। ১২  শতাংশ আমেরিকান বলে যে তারা এটি নিতে চায় না। এবং ২৭ শতাংশ বলেছেন যে তারা এই বুস্টার ডোজ নেওয়ার জন্য উপযুক্ত নয়। কারণ তাদের সম্পূর্ণ টিকা দেওয়া হয়নি। গত বৃহস্পতিবার প্রকাশিত ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের তথ্য অনুযায়ী, প্রথম চার সপ্তাহে ৭.৬ মিলিয়ন মানুষ নতুন বুস্টার ডোজ গ্রহণ করেছে। এই সংখ্যা দেশের ২১  কোটির বেশি জনসংখ্যার মধ্যে ৩ দশমিক ৫ শতাংশকে বোঝায়। এটি ১২  বছরের বেশি বয়সীদের ক্ষেত্রেও প্রযোজ্য; কারণ তারা প্রাথমিক ডোজ সম্পন্ন করেছে।

এই সমীক্ষার তথ্যে দেখা যাচ্ছে নতুন ভ্যাকসিন নিয়ে সচেতনতা কম। মাত্র অর্ধেক প্রাপ্তবয়স্ক বলেছেন যে তারা বুস্টারের কথা শুনেছেন। সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত প্রাপ্তবয়স্কদের ৪০  শতাংশ বলেছেন যে তারা নিশ্চিত নন যে তাদের জন্য নতুন বুস্টার ডোজ সুপারিশ করা হয়েছে যেখানে ১২ বছর বা তার বেশি বয়সি সমস্ত সম্পূর্ণ টিকাপ্রাপ্ত ব্যক্তিদের জন্য সুপারিশ করেছে ডিসডিসি। ১৫ থেকে ২৬ সেপ্টেম্বর কেএফএফ-এর করা এই জরিপে অংশ নেন ১ হাজার ৫৩৪ প্রাপ্তবয়স্ক মার্কিন নাগরিক।

Leave a Reply

Your email address will not be published.

X